টাইমলাইনআন্তর্জাতিক

পাকিস্তানের জাতীয় পতাকার স্টলে গ্রেনেড হামলা! মৃত এক, আহত বহু

বাংলাহান্ট ডেস্ক : আফগানিস্তানের (Afghanistan)পর এবার পাকিস্তান (Pakistan)। হঠাৎ প্রবল বিস্ফোরণে কেঁপে উঠল গোটা এলাকা। চোখের পলকে কালো ধোঁয়া আর পোড়া গন্ধে ভরে উঠল চারদিক। মর্মান্তিক এই বিস্ফোরণে এখনও পর্যন্ত ১ জন প্রাণ হারিয়েছেন। আহত ১৪ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। এই ঘটনার পর রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

এই ঘটনাটি ঘটেছে পাকিস্তানের বালোচিস্তান (Baluchistan) প্রদেশে। পাকিস্তান পুলিশ সূত্রে জানা যাচ্ছে, বৃহস্পতিবার রাতে পাকিস্তানের বালোচিস্তানে একটি দোকানে গ্রেনেড হামলা চালাশ একদল দুস্কৃতীরা। তাদের পরিচয় এখনও পর্যন্ত অজ্ঞাতই। মুহুর্তের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকা জুড়ে। ভয়ে দৌড়ে পালানোর চেষ্টা করেন বাজারের মধ্যে থাকা মানুষজন। যদিও কে বা কারা এই হামলা চালাল তা এখনও জানা যায়নি বলেই পুলিশ সূত্রে খবর।

আরও জানা গিয়েছে, কোয়েটার জয়েন্ট রোড এলাকায় ঘটনাটি ঘটে। বালোচিস্তানের যে দোকানটিতে দুস্কৃতীরা হামলা চালিয়েছে সেটি ছিল একটি পাক পতাকা বিক্রির দোকান। স্টলে পতাকা সাজিয়ে বিক্রি করছিলেন এক ব্যবসায়ী। অজ্ঞাত পরিচয়ের দুষ্কৃতীরা মোটরসাইকেলে চেপে করে সেখানে হাজির হয়। এরপরই তারা জাতীয় পতাকা এবং অন্যান্য সাজসজ্জার সামগ্রী বিক্রির স্টলটিকে লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে। ঘটনায় ১ জন নিহত এবং ২ শিশু সহ ১৪ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের অবস্থা বর্তমানে স্থিতিশীল। এই ঘটনায় এখন পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

ইরান ও আফগানিস্তানের সীমান্তবর্তী সম্পদ-সমৃদ্ধ বালোচিস্তানে দীর্ঘদিন ধরেই সহিংস বিদ্রোহ চলছে। বেলুচ বিদ্রোহী গোষ্ঠীগুলি 60 বিলিয়ন মার্কিন ডলারের চিন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর (সিপিইসি) প্রকল্পগুলিকে লক্ষ্য করেও বেশ কয়েকবার হামলা চালিয়েছে বলে জানা যাচ্ছে।

Related Articles

Back to top button