fbpx
টাইমলাইনবিনোদন

গ্রেটা মন্তব্যের মাধ্যমে প্রিয়াঙ্কাকে ‘থাপ্পর’ দিল

বাংলা হান্ট ডেস্ক: ১৬ বছর বয়সী এই কিশোরী নিজের সহপাঠীদের সঙ্গে জলবায়ু পরিবর্তন আন্দোলনের সঙ্গে আলোচনায় আসে এবং তার আন্দোলন ইতিমধ্যে সুইডেন থেকে ইউরোপের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। জলবায়ুর পরিবর্তন ঠেকিয়ে তার প্রজন্মকে ‘রক্ষা না করায়’ সে এবার জাতিসংঘে নিজের বক্তব্যে পেশ করে। সেই বক্তব্যকে ইউনিসেফের ব্র্যান্ড অ্যাম্বাসেডর প্রিয়াঙ্কা চোপড়া তাকে থাপ্পর সাথে তুলনা করেছে তুলনা করেছে।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে জলবায়ু পরিবর্তন ঠেকাতে গ্রেটা থুনবার্গ যে আগুনঝরা বক্তব্য দিয়েছে, তাকে ‘থাপ্পড়ের’ সঙ্গে তুলনা করেছেন ইউনিসেফের ব্র্যান্ড অ্যাম্বাসেডর প্রিয়াঙ্কা চোপড়া। এ জন্য তাকে ধন্যবাদ জানান সাবেক বিশ্ব সুন্দরী।

টুইটে প্রিয়াঙ্কা বলেছেন, “আমাদের সবার মুখে সজোরে এমন থাপ্পড়ের জন্য তোমাকে অনেক ধন্যবাদ গ্রেটা থুনবার্গ। তোমার প্রজন্মের হয়ে তুমি আরও একবার দেখিয়ে দিলে যে আমাদের আরও অনেক কিছু জানার আছে, আরও অনেক কিছু বাঁচাতে হবে”। আরো বলেন, “আজকাল খুব কম বয়সেই বাচ্চারা অনেক বেশি সচেতন। নিজেদের ভবিষ্যৎ নিয়ে কথা বলে ওরা। জোর গলায় জানিয়ে দিতে পারে কী ধরনের পরিবেশে ওরা বড় হতে চায়। ছোট থেকেই পরিবেশ রক্ষার ব্যাপারেও ওরা সচেতন। বাচ্চাদের এই ভাবনা দেখেই আমার মনে হয়, একজন প্রাপ্তবয়স্ক মানুষের তুলনায় ওরা কোনো অংশে কম নয়। তরুণ প্রজন্মের এটাই সবচেয়ে ভাল লাগে যে ওরা নিজেদের কাঁধে এই বয়সেই কত দায়িত্ব নিয়েছে। এটাই ভীষণ অনুপ্রেরণাদায়ক। আমাকেও অনুপ্রেরণা জোগায়”।

Leave a Reply

Close
Close