টাইমলাইনভারত

দুইয়ের ঘরের নামতা জানেনা হবু বর, অভিমানে বিয়ে ভাঙলেন কনে

বাংলাহান্ট ডেস্কঃ দুইয়ের ঘরের নামতা (multiplication table of 2) জানা আছে তো? না জানা থাকলে এখনই একবার দেখা নিন। নাহলে জীবনের সবথেকে সুন্দর মুহূর্তটা, সারাজীবন গলার কাঁটা হয়েই থেকে যাবে। ভাবছেন দুইয়ের ঘরের নামতা না জানলে এমন কি বিপত্তি আসবে? ভাবতেই পারবেন না এই নামতাই কখন আপনার বিয়ে ভেঙে দিতে পারে!

শুনতে অবাক লাগলেও, এমনই এক ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের মাহোবা জেলায়। হবু বর দুইয়ের ঘরের নামতা না জানায় বিয়ে ছেড়ে উঠে গেলেন কনে। শুধু তাই নয়, আসরেই বিয়ে ভেঙে দিলেন ওই কনে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই কেউ কেউ কনেকে সমর্থন করলেও, আবার কেউ কেউ এই বিষয়টাকে মজার ছলেই নিয়েছেন। আবার কেউ ভয়ে মনে মনে একবার নামতাও আওড়ে নিয়েছেন।

বিষয়টা হল, উত্তরপ্রদেশের মাহোবা জেলায় বাড়ি থেকে দেখাশোনা করেই এক ছেলে এবং এক মেয়ের মধ্যে বিয়ের কথা বার্তা পাকা হয়। কিন্তু বিয়ের দিন এগিয়ে এলেও, পাত্রপক্ষ ঘুণাক্ষরেও জানতে দেয়নি যে পাত্র বকলম। পেটে তাঁর বিদ্যের ‘ব’ও নেই। তবে পাত্রীর বিষয়টা সন্দেহ হয়।

প্রথমটায় কাউকে কিছু না জানিয়ে পাত্রী ঠিক করে, বিয়ের দিনই হবু বরের আসল রূপ প্রকাশ করবেন। সেইমত পরিকল্পনা করেন পাত্রী। সময় মত বিয়ের আসবে বর বাবাজি চলে এলে, চমকাই সবার সামনে তাঁকে দুইয়ের ঘরের নামতা জিজ্ঞেস করে কনে। আমতা আমতা করতেই বরের আসল সত্য ফাঁস হয়ে যায়। এরপরই ওই কনে বিয়ে বাতিল করার সিদ্ধান্ত নেয়।

Related Articles

Back to top button