টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

এমন নির্দয় সরকার আগে দেখিনি, গুজরাট কোনদিন বাংলাকে শাসন করতে পারবে নাঃ মমতা ব্যানার্জি

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনের পূর্বে তৃণমূল সরকারের দ্বিতীয় দফার শেষবারের বাজেট পেশ করনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (mamta banerjee)। বাজেট পেশে কল্পতরু হয়ে নানাবিধ প্রকল্পের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু রাজ্য সরকারের এই বাজেট পেশকে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা।

বিরোধীদের মুখে শোনা গিয়েছিল, ‘তৃণমূল সরকার আর মাত্র ২-৩ মাস। দায়িত্ব সামলানোর আর সুযোগ পাবে না বলেই যা ইচ্ছে তাই বলছে রাজ্য সরকার। শুধু প্রকল্প ঘোষণা করলেই হবে, এত টাকা কোথা থেকে আসবে?’ সোমবার বাজেট বক্তব্যের জবাবি ভাষণে এসবকিছুর পাল্টা জবাব দিলেন মুখ্যমন্ত্রী।

মমতা ব্যানার্জির কথায়, ‘এমন নয় যে আমরা আর মাত্র কিছুদিন। ২০২১ সালের নির্বাচনে জয় আমাদের হবেই। মানুষের কাজ করতে গেলে চতুর না হলেও চলে। আজ ১৯ শিল্পের কথা ঘোষণা করে ৭২,২০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে। কর্মসংস্থান দেওয়া হবে ৩ লক্ষ ২৯ হাজার মানুষের’।

এদিন আরও কয়েকটি শিল্প প্রকল্পের কথা ঘোষণা করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। যার মধ্যে রয়েছে মেদিনীপুরের টয় পার্ক, বানতলার লেদার পার্ক। পাশাপাশি মুখ্যমন্ত্রী বলেন, কাস্ট সার্টিফিকেট দেওয়া হয়েছে ১৮ লক্ষ। সেইসঙ্গে দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে মানুষের সমস্যার সমাধান হয়েছে প্রায় ৯০ শতাংশ।

এদিন সবকিছুর মধ্যেও প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ করতে ছাড়েননি মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীকে নিশানা করে বলেন, ‘মিথ্যে কথা অভ্যাসে দাঁড়িয়ে গেছে প্রধানমন্ত্রী মোদীর। আড়াই লক্ষ কৃষকদের আবেদন ভেরিফাই করা হয়ে গিয়েছে। টাকা দিয়ে দিলেই হয়। এরকম নির্দয় সরকার আগে দেখিনি। ভোট এসেছে বলেই বাংলার প্রতি টান বেড়েছে। সবকিছুতেই বাংলাকে টার্গেট করা হচ্ছে। রবীন্দ্রনাথের জন্ম বোলপুরে করে দিচ্ছে, বিবেকানন্দকে ঠাকুর বলছে! যতই চেষ্টা কর, হাজার হাজার লোক এলেও গুজরাট (gujarat) কোনদিন বাংলাকে শাসন করতে পারবে না’।

Related Articles