টাইমলাইনভারত

গুজরাট পুর নির্বাচনে বাম্পার জয় বিজেপির, বেহাল দশা কংগ্রেসের, ভালো ফলাফল AAP এর

গুজরাটের পুরভোটের নির্বাচনের ফলাফল সামনে চলে এসেছে। আর এই ফলাফল সামনে আসার পর একটা বিষয় স্পষ্ট হয়ে গেছে যে গুজরাট বিজেপির গড় এবং কোনো রাজনৈতিক পার্টি এই মুহূর্তে সেখানে বিজেপির ভিত নড়াতে পারবে না। আপাতত গুজরাট বিজেপির দখলেই থাকবে এবং গেরুয়া রাজ কায়েম থাকবে।

গুজরাটে ছয়টি মহানগর আহমেদাবাদ, সুরাট, বদোদরা, জামনগর, ভাবনগর আর রাজকোটে ২১ ফেব্রুয়ারি ভোটিং হয়েছিল। করোনার মহামারীর পর রাজ্যে হওয়া প্রথম নির্বাচনে মাত্র ৪২.২১ শতাংশ ভোট পড়েছিল।

এখন তাজা আপডেট অনুযায়ী ৬ টি মহানগরের মধ্যে ৫ টিতে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে। আহমেদাবাদ, বদোদরা, জামনগর, ভাবনগর ও রাজকোটে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। অন্যদিকে সুরাটে আম আদমি পার্টি ভালো ফলাফল করেছে। যার দরুন আম আদমি পার্টি বিজেপির পর দ্বিতীয় স্থান অধিকার করেছে।

লক্ষণীয়, আম আদমি পার্টি এবারের নির্বাচনে কংগ্রেস পার্টিকে পেছনে ফেলে দিয়েছে। এই সাফল্যের দরুন অরবিন্দ কেজরিওয়াল সুরাটে রোড শো করবেন এবং গুজরাটের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন।

আমেদাবাদে ১৯২ টি অসনে বিজেপি ১৬১, কংগ্রেস ১৫ এবং AIMIM ৭ টি আসনে জয়লাভ করেছে। রাজকোটে ৭২ টি আসনের মধ্যে ৫৬ টিতে বিজেপি জয়লাভ করেছে। সব মিলিয়ে সবকটি আসনেই এগিয়ে রয়েছে গেরুয়া শিবির।

এমন ফলাফল সামনে আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাটবাসীকে ধন্যবাদ জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন উন্নয়নের উপর ভরসা রাখার জন্য গুজরাটবাসীকে ধন্যবাদ জানাই। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আমেদাবাদে পৌঁছেছেন এবং বড়ো বিজয়যাত্রা বের করার পরিকল্পনা করছেন বলে খবর সামনে আসছে।

Back to top button