টাইমলাইনবিনোদন

ভারতীয় সেনাবাহিনীর প্রথম মহিলা পাইলটের চরিত্রে জাহ্নবী কাপুর

বাংলা হান্ট ডেস্ক: ভারতীয় সেনাবাহিনীর প্রথম মহিলা পাইলট গুঞ্জন সাক্সেনা। এই জীবন কাহিনী নিয়ে এবার উঠে আসছে জাহ্ণবী কাপুর রুপোলি পর্দায়। পরিচালক করন জোহার। গুঞ্জন সাক্সেনার জন্মদিনেই তিনি প্রথম লুক পোস্ট করে জাহ্ণবী বললেন,”শুভ জন্মদিন গুঞ্জন ম্যাম! আমাকে সাহসিকতার আসল অর্থ শেখানোর জন্য, কঠোর ও নিষ্ঠার সঙ্গে কাজ করার গুরুত্ব এবং আমাদের দেশের কয়েকশো মহিলার পথ প্রশস্ত করে দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি শুধুমাত্র আমার অনুপ্রেরণা বা নায়ক নন। আপনার গল্প আমাকে নিজের উপর বিশ্বাস রাখতে সাহায্য করেছে এবং আশা করি বাকিদেরও একই ভাবে সাহায্য করবে”।

View this post on Instagram

Happy Birthday Gunjan mam! Thank you for teaching me the true meaning of bravery, the importance of working hard and sincerely and for paving the way for millions of women in our country. You’re an inspiration and a hero, without ever having tried to be. Your story has helped me believe in myself, and hopefully will help others too. 🇮🇳

A post shared by Janhvi Kapoor (@janhvikapoor) on

ভারতীয় সেনাবাহিনীর প্রথম মহিলা পাইলট, কার্গিল যুদ্ধে বিশাল ভূমিকা ছিল গুঞ্জন সাক্সেনা। যুদ্ধ চলাকালীন তিনি আহত ভারতীয় সেনাদের দায়িত্ব নিয়ে ফিরিয়ে আনতেন নিজেদের ডেরায়। তবে ফ্লাইট লেফ্টেন্যান্ট গুঞ্জনের মেয়েদ খুব বেশিদিন ছিল না। কারণ সেসময় সেনাবাহিনীতে ভারতীয় মেয়েদের সুযোগ ছিল অনেক কম। এবার অপেক্ষা ট্রেলারের।

Related Articles

Back to top button