টাইমলাইনআন্তর্জাতিক

বন্দুকবাজের হামলা চলল রাশিয়ার এক স্কুলে, ঘটনায় প্রাণ হারাল ১১ জন শিশু

বাংলাহান্ট ডেস্কঃ ২০১৮ -র পর ২০২১, আবারও বন্দুকবাজের হামলা চলল রাশিয়ার (russia) এক স্কুলে। ঘটনায় প্রাণ হারিয়েছে ১৩টি শিশু ও কিশোর। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ১২ জন। এছাড়াও গুরুতর জখম হয়েছেন অনেকেই।

মস্কোর ৪৫০ মাইল পূর্বে তাতারস্তানে কাজান শহরে এই ঘটনা ঘটে। রাশিয়ার আরআইএ সংবাদ সংস্থা সূত্রের খবর, কাজান শহরের এই ঘটনার পেছনে এক বা একাধিক বন্দুকবাজ থাকতে পারে। এই এলাকাটি মুসলিম অধ্যুষিত। ঘটনার পরবর্তীতে সন্দেহভাজন এক কিশোরকে আটক করা হয়েছে।

আরও জানা গিয়েছে, ওই স্কুলের ৫ তলায় ৬-৭ জন শিশুকে প্রথমে আটকে রাখা হয়। তারপর গুলি চালায় এক বন্দুকবাজ। সেইসময় এক প্রত্যক্ষদর্শীর করা ভিডিয়ো থেকে দেখা যায়, প্রাণ বাঁচাতে স্কুলের ৪ তলা থেকে ২ টি শিশু নামার চেষ্টা করছে। কারো ধারণা, দুই কিশোর এই ঘটনা ঘটয়েছে, আবার কারো মতে একজনের কাজ এটা। তবে তদন্ত চলছে। ইতিমধ্যেই এই ঘটনার জেরে ১৯ বছরের এক কিশোরকে গ্রেফতার করা হয়েছে।

সূত্রের খবর, ঘটনার সময় বিস্ফোরণেরও শব্দ পাওয়া গিয়েছিল স্কুলের ভেতর থেকে। ঘটনার খবর পেয়েই সেখানে উপস্থিত হয়ে স্কুল ঘিরে ফেলে রাশিয়ার পুলিশ এবং সেনা। তবে হামলার কারণ সম্পর্ক এখনও কিছুই জানা যায়নি।

Related Articles

Back to top button