টাইমলাইনভারত

বড় খবরঃ আজই JDU তে যুক্ত হবেন দাবাং পুলিশ অফিসার গুপ্তেশ্বর পাণ্ডে, নির্বাচনের আগে শক্তি বাড়ল NDA এর

বাংলা হান্ট ডেস্কঃ শুক্রবার বিহার (Bihar) বিধানসভা নির্বাচনের তারিখের ঘোষণা হওয়ার পর শনিবার এক বড় খবর সামনে আসছে। শোনা যাচ্ছে যে, বিহারের প্রাক্তন ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে (Gupteshwar Pandey) আজ জনতা দল ইউনাইটেডে যুক্ত হচ্ছে। সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, রাজ্যের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার (Nitish Kumar) ওনাকে দলের সদর দফতরে ডেকেছেন আর সেখানে গিয়েই তিনি JDU এর সদস্যতা গ্রহণ করবেন।

জানিয়ে দিই, সম্প্রতি বিহারের ডিজিপি পদে থাকাকালীন পুলিশ সেবা থেকে স্বইচ্ছায় অবসর নেন এই দাবাং পুলিশ অফিসার। এরপর থেকেই গুঞ্জন উঠেছিল যে তিনি বাল্মিকিনগর থেকে লোকসভার উপ নির্বাচনে লড়তে পারেন। সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, গুপ্তেশ্বর পাণ্ডে নিতিশ কুমারের নেতৃত্বাধীন জনতা দল ইউনাইটেডে বাল্মিকিনগর আসন থেকে উপনির্বাচনের প্রার্থী হতে পারেন।

উল্লেখ্য, গুপ্তেশ্বর পাণ্ডে সম্প্রতি সরকারের থেকে VRS এর জন্য আবেদন করেছিলেন, আর সরকারও ওনার আবেদন স্বীকার করেছে। আরেকদিকে, উনি বিধানসভা নির্বাচনে লড়তে পারেন বলে জানা যাচ্ছে। ওনাকে বক্সরের কোনও একটি আসন থেকে নির্বাচনে নামানো হতে পারে বলে জানা যাচ্ছে। বাল্মিকি নগর থেকে লোকসভার উপনির্বাচন, নাহলে বক্সারের কোনও আসন থেকে বিধানসভার নির্বাচন লড়া ওনার প্রায় নিশ্চিত।

আগামী কয়েকদিনের মধ্যেই পরিস্কার হয়ে যাবে যে, গুপ্তেশ্বর পাণ্ডেকে বিধানসভা না লোকসভার টিকিট দিচ্ছেন নিতিশ কুমার? জানিয়ে দিই, VRS বিহারের প্রাক্তন ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে ১৯৮৭ ব্যাচের IPS অফিসার ছিলেন।

Back to top button