fbpx
কলকাতাটাইমলাইন

বৃহত্তম ঝুলন্ত ফুট ওভারব্রিজ তৈরি হচ্ছে মহানগরীর বুকে

বাংলা হান্ট ডেস্ক : য়ত দিন্ যাচ্ছে ততই শহর কলাকাতার যানজটের সমস্যা ক্রমশই বেড়ে যাচ্ছে। আসলে বর্তমানে গাড়ির সংখ্যা উত্তোরত্তর বাড়ছে আর তারসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে যানজটের সমস্যা। এতটাই যানজট হয় যে মাঝেমাঝে সাধারণ মানুষের হাঁটাচলার সমস্যা হয়। তাই এবার শাহরবাসীকে যানজট যন্ত্রনা থেকে মুক্তি দিতে মহানগরীর বুকে তৈরি হচ্ছে ফুট ওভারব্রীজ।

শিয়ালদহ থেকে আহমেদ ডেন্টাল কলেজের দুটি বিল্ডিং-এর মধ্যে যোগসূত্র গড়বে এই বৃহত্তম ফুট ওভারব্রীজটি। আসলে ডেন্টাল কলেজের তিনটি যে বিভাগ পুরানো বিল্ডিং-এ রয়েছে সেখানে পৌঁছাতে একদিকে রোগীদের অন্যদিকে ছাত্রছাত্রীদের সেখানে পৌঁছাতে গিয়ে বেশ বেগ পেতে হয়। তাই এবার যাতে সকলেই তিনটে রাস্তা নয় মাত্র একটি ব্রীজি দিয়ে হেঁটে নির্বিঘ্নে পুরানো বিল্ডিং-এ পৌঁছানো যায় তার জন্য এই বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

যেটি সাধারণ মানুষের ব্যবহারের জন্য সুযোগ থাকবে। জানা গিয়েছে ৫১ মিটার দীর্ঘ এই ব্রীজিটি নির্মান করতে সাত কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। খুব শীঘ্রই এই বির্জীটির কাজ শুরু হবে। জানা গিয়েছে এই ফুট ব্রীজে থাকবে লিফট সহ এসক্যালেটর এবং অন্যান্য বেশ কয়েকটি পরিষেবা।

যাত্রীদের স্ট্রেচার নিয়ে উঠতে যাতে সুবিধা হয় তার জন্যও ব্যবস্থা নেওয়া হচ্ছে। শোনা যাচ্ছে ডেন্টাল কলেজের একশো বছর পূর্তি অনুষ্ঠান হবে ১৩ ডিসেম্বর আর ওই দিনই ঝুলন্ত ফুট ব্রীজের শিলান্যাস হবে।

Back to top button
Close