ক্রিকেটটাইমলাইনখেলা

ক্রিকেট নিয়ে ওস্তাদি, কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে উপযুক্ত জবাব দিলেন হনুমা বিহারী

বাংলা হান্ট ডেস্কঃ ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্টে সিডনিতে ভারতের নিশ্চিত হার বাঁচিয়ে দেন হনুমা বিহারি। পিঠে গুরুতর চোট পেয়েও তিনি অস্ট্রেলিয়ার তাবড় তাবড় বোলাদের সামনে টানা তিন ঘণ্টা ব্যাটিং করে ভারতের নিশ্চিত হার বাঁচিয়ে দেন। যার পর থেকে ক্রিকেট বিশ্বে হনুমা বিহারিকে নিয়ে প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন ক্রিকেটার থেকে শুরু করে থেকে বিশেষজ্ঞরাও। সকলেই হনুমা বিহারির দুর্দান্ত ইনিংসের প্রশংসা করেছেন।

তবে বেশ কয়েকজন ক্রিকেট বোদ্ধার হনুমা বিহারির এই ইনিংসটি পছন্দ হয়নি। তাদের মধ্যে একজন হলেন আসানসোলের বিজেপি সংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি হনুমা বিহারির ধীরগতির ইনিংস দেখার পর তাকে সরাসরি ক্রিকেটের খুনি বলে আখ্যা দিয়েছেন এবং জানিয়েছেন এই ম্যাচ জেতা উচিত ছিল ভারতের।

সিডনি টেস্টের পর টুইট করে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় লিখেছেন, ” 109 বল খেলে মাত্র 7 রান এটিকে একটি জঘন্যতম ইনিংস বললেও কম বলা হয়। এই ইনিংস খেলে হনুমা বিহারি ভারতের জেতার আশা পুরোপুরিভাবে শেষ করে দিয়েছে। হনুমা বিহারির এই ইনিংস কার্যত ক্রিকেট কে হত্যা করেছে। পুনশ্চ: আমি জানি আমি ক্রিকেটের কিছুই বুঝিনা।”

বাবুল সুপ্রিয়র এই টুইট ঘিরে নানান বিতর্ক সৃষ্টি হয়েছে। অনেকেই এমন মন্তব্য করার জন্য বাবুল সুপ্রিয়কে তুলোধোনা করেছেন। তবে শেষ পর্যন্ত এই বিষয়ে মুখ খুললেন কেন্দ্রবিন্দুতে থাকা হনুমা বিহারি। তবে তিনি কোন আক্রমনাত্মক টুইট করেননি। তিনি শুধু বাবুল সুপ্রিয়র টুইটারের নিচে নিজের নামের বানান লিখে দেন। বাবুল সুপ্রিয় টুইটে হনুমা বিহারি নামের ইংরেজি বানানে পদবীতে ‘Vihari’ এর জায়গায় লিখেন ‘Bihari’ যেটা নিচে টুইট করে বাবুল সুপ্রিয়র ভুল ধরিয়ে দেন এবং এর মাধ্যমেই বাবুল সুপ্রিয়কে উপযুক্ত জবাব দেন হনুমা বিহারী। এই বিষয়টি নিয়ে জমিয়ে খিল্লি করেছেন ম্যাচ বাঁচানো ইনিংসে হনুমা বিহারী পার্টনার ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন।

Back to top button