খেলাটাইমলাইন

ইংল্যান্ডে ১০০ বলের ক্রিকেটে একমাত্র ভারতীয় ক্রিকেটার হিসাবে জায়গা করে নিলেন হরভজন সিং।

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের উদ্দ্যোগে আগামী বছরের জুলাই মাসে ইংল্যান্ডে আসর বসতে চলেছে ‘দ্য হান্ড্রেড’ ক্রিকেটের। এই খেলায় আটটি শহর ভিত্তিক দল অংশগ্রহণ করবে। এই টুর্নামেন্টের জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে ইতিমধ্যেই নিজেদের দেশের খেলোয়াড়দের ছাড়াও 25 জন বিদেশী খেলোয়াড়ের নাম ঘোষণা করা হয়েছে। আর সেই তালিকায় অন্যান্য দেশের খেলোয়াড়দের পাশাপাশি একমাত্র ভারতীয় হিসাবে স্থান পেয়েছেন ভারতের ডানহাতি স্পিনার হরভজন সিং।

আগামী 20 তারিখ হতে চলেছে এই টুর্নামেন্টের নিলাম, সেখানে ভবিষ্যত ঠিক হয়ে যাবে খেলোয়াড়দের। 1 লক্ষ পাউন্ড বেস প্রাইজ ধরা হয়েছে এই টুর্নামেন্টের যা ভারতীয় অর্থে 87 লক্ষ টাকা।

হরভজন সিং আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। বিসিসিআই এর নিয়ম অনুসারে অবসর না নেওয়া পর্যন্ত ভারতের কোনো পুরুষ ক্রিকেটার বিদেশের কোনো প্রকার লীগে অংশ গ্রহণ করতে পারবেন না। আর তাই কিছুদিন আগে দেখা গিয়েছিল ভারতের বাঁহাতি ব্যাটসম্যান যুবরাজ সিং আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন তারপর গ্লোবাল কানাডা টি-টোয়েন্টি লিগে অংশ গ্রহণ করেছিলেন। অপরদিকে হরভজন সিং এখন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে নি।

যুবি কানাডা লিগে খেলার বেশ কয়েক মাস আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহন করেন ফলে বিদেশি লিগ খেলার অনুমতি পেতে কোনো অসুবিধা হয় নি যুবির। এখন দেখার ভাজ্জির ক্ষেত্রে বিসিসিআই কি সিদ্ধান্ত নেয়।

Leave a Reply

Close
Close