আবহাওয়াটাইমলাইনপশ্চিমবঙ্গ

প্রবল বৃষ্টিপাতে জলমগ্ন কলকাতা

বাংলা হান্ট ডেস্ক: বৃষ্টিতে ভাসছে কলকাতা৷ জল থই থই MG রোড থেকে সায়েন্স সিটি৷ জল জমেছে উত্তর কলকাতার বউবাজার, ঠনঠনিয়া, মুক্তারাম বাবু স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউয়ে৷ পার্ক স্ট্রিট, স্ট্র্যান্ড রোড, ট্যাংরাসহ একাধিক রাস্তাও জলমগ্ন।

দূর্গা পূজা শেষ, আজ একাদশী, শহরের আনাচে-কানাচে মানুষের ঢল আর নামবে না। অল্প বিস্তর মানুষ ঠাকুর দেখতে বেরোলেও, পুজোর আমেজ এখন খানিকটা কমে এসেছে এই বললে চলে। উমা বিদায়ে শহরবাসীর মন যখন ভরে গেছে বিষন্নতায়, অন্যদিকে দশমীর পর থেকেই বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকা। বুধবার ভোররাত থেকে বহু জায়গায় বিক্ষিপ্তভাবে শুরু হয়েছে এই বৃষ্টি। আজ দুপুর থেকে তুমুল বৃষ্টির জেরে কলকাতার বহু জায়গা এখন জলমগ্ন অবস্থাতে রয়েছে। কলেজ স্ট্রিট, আমহার্স্ট স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউ এলাকার বিভিন্ন রাস্তা জলমগ্ন। কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতেও হচ্ছে বজ্রবিদ্যুৎ-সহ প্রবল ঝড় বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস দিয়ে জানিয়েছে, আজ দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে।

আবহাওয়া দফতর জানিয়েছে যে কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আজ দিনভর বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। প্রসঙ্গত দূর্গা পূজা চলাকালীন ভারী বৃষ্টিপাত না হলেও কলকাতা ও তার পার্শ্ববর্তী বিভিন্ন জেলাগুলিতে দফায় দফায় বৃষ্টি হয়েছে। যদিও পূজোর আনন্দে মাতোয়ারা মানুষদের বৃষ্টির মেঘ ঘনিয়ে আসে নি। প্রবল ঝড় বৃষ্টির পূর্বাভাস উপেক্ষা করেই মণ্ডপে মণ্ডপে দুর্গা প্রতিমা দর্শন করতে দিনের-পর-দিন ভিড় জমিয়েছেন দর্শনার্থীরা।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে। এদিন সকালে শহরের সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩২.৭ ডিগ্রি সেলসিয়াস, শহরের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁতে পারে ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ, শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০০০.৩ মিমি।

Leave a Reply

Close
Close