টাইমলাইনখেলাক্রিকেট

ক্যাপ্টেন হয়ে প্রথম ম্যাচেই অনন্য নজির হার্দিকের, প্রথম ভারতীয় অধিনায়ক হিসাবে গড়লেন এই কীর্তি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের শুরুটা জয় দিয়েই করলো ভারত। ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে ভারতকে বেশ কড়া প্রতিদ্বন্দিতা উপহার দিয়েছিল আয়ারল্যান্ড। কিন্তু দিনের শেষে দুই দেশের ক্রিকেটের মধ্যে যে বিশাল ফারাক তা আরেকবার প্রমাণিত হলো। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে ভারত।

বৃষ্টির কারণে ম্যাচ শুরু হতে দেরি হয় এবং যখন ম্যাচ শুরু হয় তখন তা ২০ ওভার থেকে কমে ১২ ওভারের হয়ে দাঁড়ায়। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরুতে বেকায়দায় পড়লেও শেষদিকে হ্যারি হেক্টরের দাপুটে ৬৪ রানের ইনিংসে ভর করে ১২ ওভারে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে দীপক হুডার ৪৭-এ ভর করে ১০ ওভারের মধ্যে সেই রান তুলে নেয় ভারত। তাকে যোগ্য সঙ্গ দেন ঈশান কিষান এবং হার্দিক পান্ডিয়া। বল হাতে আবিষ্কার ভুবনেশ্বর কুমার এবং যুজবেন্দ্র চাহাল এর মত একটি উইকেট পেয়েছিলেন ভারত অধিনায়ক।

একটি উইকেট পাওয়া মাত্র নতুন নজির করে ফেললেন হার্দিক পান্ডিয়া। প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটে উইকেটের দেখা পেলেন তিনি। কাল নিজের দুই ওভারে ২৪ রান বেলালেও আয়ারল্যান্ডের অভিজ্ঞ ওপেনার পল স্টার্লিংয়ের উইকেট পেয়েছিলেন পান্ডিয়া। সেই উইকেট পাওয়া মাত্র তৈরি হয় এই নতুন নজির।

এর আগে দীর্ঘকাল যারা টি-টোয়েন্টি ফরম্যাটে ভারত অধিনায়কত্ব করেছেন তাদের মধ্যে মহেন্দ্র সিংহ ধোনি কোনদিনও বল হাতে নেননি। বিরাট কোহলি ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে একটি উইকেট পেলে তখন তিনি অধিনায়ক ছিলেন না। গতবছরের নির্বাচিত টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মাও কোনদিনও অধিনায়ক হওয়ার পর বল হাতে নেননি।

Related Articles

Back to top button