টাইমলাইনখেলাক্রিকেট

“অধিনায়কত্ব আমার জন্য সমস্যা তৈরি করে না”, আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামার আগে দাবি হার্দিক পান্ডিয়ার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অধিনায়কত্ব তার ওপর কোনও বাড়তি চাপ তৈরি করে না। বরং তিনি অধিনায়ক হিসেবে নিজের সেরাটা বাইরে আনতে পারেন। এমনটাই দাবি করলেন আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে অধিনায়ক নিযুক্ত হওয়া হার্দিক পান্ডিয়া। সেই সঙ্গে এই সিরিজে বেশ কিছু নতুন মুখের ভারতীয় দলে অভিষেক হতে পারে বলে জানিয়েছেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচগুলিকে তারা হালকা ভাবে নিচ্ছেন না বলে দাবি করেছেন তিনি। হার্দিক নিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪টি-র মধ্যে ২টি ইনিংসে ৩১ ও ৪৬ রানের দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। তার আগে আইপিএলেও তিনি অধিনায়ক এবং অলরাউন্ডার হিসাবে নিজের যোগ্যতা প্রমাণ করেছিলেন।

এই মরশুমে চোট কাটিয়ে ফিরে দুরন্ত পারফরম্যান্স করেছেন হার্দিক পান্ডিয়া। তিনি নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্সের হয়ে প্রথম মরশুমেই তাদের শিরোপা এনে দিয়েছেন। নিজেও দুর্দান্ত পারফরম্যান্স করার পাশাপাশি অধিনায়ক হিসেবে নানান সুক্ষ্ম সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা সকলকে অবাক করেছে। এখন ফের ভারতীয় দলে অধিনায়কত্ব করতে তৈরি তিনি।

 

অধিনায়কত্বর পাশাপাশি জাতীয় দলে ফেরার আগে নিজেকে প্রমাণ করার প্রয়োজন ছিল তার। সকলের চোখ ছিল তার ব্যাটিং এবং বোলিং পারফরম্যান্সের দিকে। মরশুম শুরুর আগে অনেক খেটে নিজেকে প্রস্তুত করেছেন তিনি। হার্দিক ফাইনাল ম্যাচের চার ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন এবং দল যখন ২ উইকেট হারিয়ে ধুঁকছিল তখন ৩৪ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে টেনে তোলেন। মরশুমে ৪৮৭ রান করার পাশাপাশি ৮ উইকেট নিয়েছেন তিনি।

আইপিএল জিতে ওঠে বড় বয়ান দিয়েছিলেন ভারতের তারকা অলরাউন্ডার। হার্দিক বলেছিলেন, “আর যে প্রতিযোগিতাই জিতি না কেন, ভারতের হয়ে বিশ্বকাপ জেতাটাই এবার আমার মূল লক্ষ্য। আমার পক্ষে দলকে জেতানোর জন্য যা যা করা সম্ভব আছে তা আমি করতে রাজি। দলকে সবসময় আগে রাখি আমি। এটা নিশ্চিত করতে হবে যে আমার দল যেন প্রয়োজনে আমার কাছ থেকে যোগ্য পারফরম্যান্স পায়। ভারতের হয়ে খেলাটা সবসময়ই আমার কাছে স্বপ্নের মতো হয়েছে। দেশের প্রতিনিধিত্ব করাটা আমার জন্য সবসময়ই আনন্দের বিষয়। এবার আমি দেশের হয়ে বিশ্বকাপ জিততে চাই।”

Related Articles

Back to top button