টাইমলাইনখেলাক্রিকেট

এক ম্যাচ বাকি থাকতেই শ্রীলঙ্কার মাটিতে সিরিজ জয় নিশ্চিত করলো হরমনপ্রীতের ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এক ম্যাচ বাকি থাকতেই শ্রীলংকার মাঠ থেকে টি-টোয়েন্টি সিরিজ জিতে ফিরছে ভারতীয় মহিলা দল। তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচ খেলেই ২-০তে এগিয়ে গেল ভারত। সেই সঙ্গে বিশেষ কীর্তি গোল্ডেন অধিনায়ক হরমানপ্রীত কৌর এবং তারকা বাঁহাতি ওপেনার স্মৃতি মান্ধানা।

আয়োজক দেশ প্রথমে ব্যাট করতে নেমে আজ ভারত থেকে বেশ খানিকটা বেকায়দায় ফেলে দিয়েছিল। চামারি আতাপাত্তু এবং বিশ্বী গুনারত্নে ওপেনিং জুটিতে ৮৭ রান তোলেন। কিন্তু তাদের উইকেট করতেই যাবতীয় জারিজুরি শেষ শ্রীলঙ্কার। কুড়ি ওভারে ১২৫ রান বেশি তুলতে পারেনি তারা। ভারতের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন দীপ্তি শর্মা।

রান তাড়া করতে নেমে আক্রমনাত্মক ১৭ রানের ইনিংস খেলে ফিরে যান তরুণী ক্রিকেটার শেফালী ভার্মা। দলগত ৮৩ রানের মাথায় তিন নম্বরে নেমে মেঘনা ব্যক্তিগত ১৭ রানে আউট হন। এরপর কিছুটা সতর্ক হবে ভারতীয় ইনিংসকে টানতে থাকেন ওপেনার স্মৃতি মান্ধানা এবং অধিনায়ক হরমনপ্রীত কৌর। তাদের জুটি যখন ভাঙ্গে তখন ভারত জয়ের অনেকটা কাছাকাছি চলে এসেছে। ৩৯ রান করে আউট হন স্মৃতি। ৩১ রানে অপরাজিত থেকে দলকে ম্যাচ জিতিয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন হরমানপ্রীত কৌর।

আজ অধিনায়ক হরমনপ্রীত এবং ওপেনার স্মৃতি দুজনেই একটি করে নজির ছুঁয়েছেন। ৩১ রানের অপরাজিত ইনিংস খেলে হরমোন টপকে গেছেন প্রাক্তন ভারত অধিনায়ক এবং সদ্য অবসরপ্রাপ্ত মিতালী রাজকে (২৩৬৪)। মুহূর্তে হরমানপ্রীতের টি টোয়েন্টি কেরিয়ার রান হলো ২৩৭২। অপরদিকে আজ ৩৯ রান করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২০০০ রানের গণ্ডি পেরিয়ে গেলেন স্মৃতি।

Related Articles

Back to top button