খেলাটাইমলাইন

বিরাট, রোহিত, ধোনিকে পিছনে ফেলে সবার আগে এই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন হরমনপ্রীত কৌর।

এই মুহূর্তে ক্রীড়াজগতে ব্যাপক উন্নতি করেছে ভারত। ভারতের পুরুষ ক্রীড়াবিদদের পাশাপাশি সব ক্ষেত্রে এগিয়ে আসছে মহিলারাও। সব জায়গাতেই মহিলারা টেক্কা দিচ্ছে পুরুষদের।

এবার পুরুষ ক্রিকেটারদের টেক্কা দিলেন ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। বিরাট, রোহিত, ধোনিকে টেক্কা দিয়ে সবার আগে 100 টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেললেন হরমনপ্রীত কৌর। এই মুহূর্তে পুরুষদের পাশাপাশি ভারতের মহিলাদেরও সিরিজ চলছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। আর এই সিরিজের ম্যাচে সুরতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ দিয়ে নিজের কেরিয়ারে 100 তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেললেন হরমনপ্রীত কৌর।

ভারতের পুরুষ দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং বর্তমান ভারতীয় পুরুষ দলের সহ অধিনায়ক রোহিত শর্মা এখন পর্যন্ত 98 টি করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। বিভিন্ন সিরিজের বিশ্রামের কারনে ভারত অধিনায়ক বিরাট কোহলি খেলেছেন 72 টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ।

অর্থাৎ বিরাট, রোহিত, ধোনির আগেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতীয় হিসাবে 100 টি ম্যাচ খেলে বিশেষ নজির গড়লেন মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। উল্লেখ্য, এই সিরিজ জিতে নিয়েছে হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় মহিলা ক্রিকেট দল।

Leave a Reply

Close
Close