টাইমলাইনভারতআন্তর্জাতিক

১৮ বছর ধরে বন্দী ছিলেন পাকিস্তানের জেলে! ভারতে ফিরে হাসিনা বললেন- ‘স্বর্গে এলাম’

বাংলাহান্ট ডেস্কঃ দীর্ঘ ১৮ বছর পর দেশের মাটিতে পা রাখলেন হাসিনা বেগম (Hasina Begum)। ৬৫ বছর বয়সী এই মহিলা ভারতে (india) ফিরে বললেন, ‘যেন স্বর্গে ফিরে এলাম’। ২০০২ সাল থেকে বন্দী ছিলেন পাকিস্তানের জেলে। ১৮ বছর পর ফিরলেন মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে।

২০০২ সালে ভারত থেকে পাকিস্তানে আত্মীয়র বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদ নিবাসী হাসিনা বেগম। তারপর লাহোরে পৌঁছালেও, তাঁর আত্মীয়র বাড়িতে আর পৌঁছাতে পারলেন না তিনি। সূত্রের খবর, আচমকাই তাঁকে বিনা কারণে ধরে নিয়ে যায় পাকিস্তান পুলিশ। পাকিস্তানের আদালতে হাসিনার স্বামী জানায় তাঁর স্ত্রী সম্পূর্ণ নির্দোষ। তারপর থেকে শুরু হর তদন্ত। সেই থেকে দীর্ঘ ১৮ বছর বন্দী করে রাখে পাকিস্তানের লাখপত জেলে।

দেশের মাটিতে ফিরে এসে হাসিনা ধন্যবাদ জানিয়েছেন ঔরঙ্গাবাদের প্রশাসনকে। তিনি বলেছেন, ‘ঔরঙ্গাবাদের পুলিশকে অনেক ধন্যবাদ জানাই। দেশে ফিরে এসে মনে হচ্ছে যেন স্বর্গে এসে গেছি’। পাশাপাশি ধন্যবাদ জানান হাসিনা বেগমের পরিবারের লোকজনও।

হাসিনাকে পাকিস্তান থেকে প্রথমে তাঁকে অমৃতসরে নিয়ে যাওয়া হয়, তারপর সেখান থেকে নাদেন্ড হয়ে ট্রেনে করে ঔরঙ্গাবাদে পরিবারের লোকেদের কাছে পৌঁছায়। সিটিচক থানার পুলিশ আধিকারিক এবং তাঁর পরিবারের সদস্যরা তাঁকে ফুল দিয়ে স্বাগত জানায়। গত সপ্তাহেই হাসিনা বেগমকে মুক্তি দেয় পাক আদালত।

Back to top button