টাইমলাইনভারত

সকালে বাড়িতে স্ত্রীকে ফোন করেছিলেন, আর রাতেই হলেন শহীদ বীর জওয়ান

বাংলাহান্ট ডেস্কঃ আবারও শহিদ হলেন কাশ্মীরে (Kashmir) এক জওয়ান। কীভাবে তিনি শহিদ হলেন তা এখনও স্পষ্ট হয়নি। জওয়ানের নাম যমুনা পনেরু (Jamuna Paneru)। বাড়ি নৈনিতাল (Nainital) জেলার ওকালকান্দায়।

জানা গিয়েছে, যমুনা ২০১২ সালে ভারতীয় সেনায় যোগ দিয়েছিলেন ৷ সুবেদার হিসেবে কাশ্মীরের কুপওয়াড়ায় পোস্টিং ছিল তাঁর ৷ বুধবার রাতে একটি তল্লাশি অভিযানে সামিল ছিলেন তিনি ৷ অভিযান চলাকালীন তিনি শহিদ হয়ে যান ৷ যমুনার স্ত্রী জানান সেদিন দিনের বেলায় ফোন করেছিলেন যমুনা ৷ জানিয়েছিলেন সব ঠিক আছে আর রাতেই তার মৃত্যু হয় ৷ যমুনার দুটি ছোট ছোট সন্তান রয়েছে ৷ তাঁর স্ত্রী জানান বুধবার ফোন করে জানিয়েছিলেন সব ঠিক আছে ৷ আর বৃহস্পতিবার ফোন আসে এবং কিছু জিনিস পাঠানোর নামে ঠিকানা চাওয়া হয় ৷ এরপর জিনিস তো আসেনি কিন্তু তার স্বামীর মৃত্যু সংবাদ নিয়ে আসে সেনার ৫ জওয়ান ৷ সেনার তরফে জানানো হয়েছে, শনিবার উত্তরাখণ্ডে যমুনার বাড়িতে নিয়ে আসা হবে তাঁর দেহ ৷ পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে অন্তিম বিদায় জানানো হবে।

শহিদের দাদা জানিয়েছেন, বৃহস্পতিবার সেনার ৫ জওয়ান বাড়িতে এসে ভাইয়ের শহিদ হওয়ার কথা জানান ৷ কিন্তু তিনি আরও জানান ঠিক কীভাবে ওর মৃত্যু হয়েছে তা নিয়ে স্পষ্টভাবে কিছু জানায়নি ৷ শুধু বলে সার্চ অপারেশনের সময় শহিদ হয়ে গেছে ভাই ৷ গোটা এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

 

Back to top button