টাইমলাইনভারত

দেশের কয়েকটি রাজ্যে কোভিডের গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে! স্বীকার করলেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ গোটা দেশে (India) করোনার সংক্রমণের মামলার সংখ্যা বেড়ে চার কোটির বেশি হয়ে গিয়েছে। আর ১১ লক্ষের বেশি মানুষ এই মারক ভাইরাসে প্রাণ হারিয়েছেন। আরেকদিকে, ভারতে সংক্রমণের সংখ্যা বেড়ে ৭৪.৯৪ লক্ষ হয়ে গিয়েছে। এবং ১ লক্ষ ১৪ হাজার করোনা রোগী প্রাণ হারিয়েছেন। আর এরমধ্যে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন রবিবার স্বীকার করে নেন যে, করোনার সংক্রমণ মামলায় ভারতের কয়েকটি রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী নিজের সাপ্তাহিক সোশ্যাল মিডিয়ায় কার্যক্রমে বলেন, বৈশ্বিক মহামারী কোভিড-১৯ কয়েকটি রাজ্যে গোষ্ঠী সংক্রমণের কাজ শুরু করে দিয়েছে। কিন্তু এখনো গোটা দেশে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি।

নিজের সাপ্তাহিক কার্যক্রমে ওনাকে যখন প্রশ্ন করা হয় যে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হওয়ার কথা স্বীকার করেছেন, এরকম ভাবেই কি অন্য রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে? এর জবাবে তিনি বলেন, বিপুল জনবসতি পূর্ণ এলাকায় করোনার গোষ্ঠী সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। পশ্চিমবঙ্গ সমেত দেশে অনেক রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হওয়ার খবর পাওয়া গিয়েছে। যদিও এখনো গোটা দেশে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি। এটি কয়েকটি রাজ্য আর কয়েকটি জেলা পর্যন্ত সীমিত। বিশেষ রুপে বিপুল জনবসতি পূর্ণ এলাকা।

জানিয়ে দিই, দেশে করোনার মামলা সামনে আসার পর প্রথমবার স্বাস্থ্য মন্ত্রী গোষ্ঠী সংক্রমণের কথা স্বীকার করলেন। এর আগে তিনি এই কথা কোনদিনও স্বীকার করেন নি।

Back to top button