fbpx
টাইমলাইনভারত

হামলার পরেও করোনার চিকিৎসায় ইন্দোরের ডাক্তাররা! সাহস দেখে স্যালুট জানাচ্ছে নেটিজেন

বাংলা হান্ট ডেস্কঃ মধ্যপ্রদেশের ইন্দোরে (Indore) বুধবার হওয়া হামলার পর বাহাদুর ডাক্তারেরা আবারও ওই এলাকায় করোনায় আক্রান্ত রোগীদের খোঁজে যায়। এই হামলা শহরের টাটপট্টি বাখল (Tatpatti Bakhal) এলাকায় হয়েছিল। ডাক্তারের দল সেখানে পৌঁছায় আর তাঁদের কাজ শুরু করেন। ডাক্তাররা জানান, এরকম হামলায় আমরা ভয় পাইনা। আমরা আমাদের কাজ করতে এসেছি, কাজ করে যাব।

পরীক্ষা করতে যাওয়া ওই দলে থাকা ডঃ জাকিয়া বলেন, আমরা আহত হয়েছি, কিন্তু আমরা আমাদের কাজ চালিয়ে যাব আর এইরকম ঘটনাতে আমরা ভয় পাব না। জাকিয়া সেই ডাক্তারদের মধ্যে একজন যিনি এই হামলায় আহত হয়েছেন। উনি বলেন, আমরা এখানে বিগত চারদিন ধরে আমাদের কাজ চালাচ্ছি। কিন্তু কাল যা দেখি, সেটা এর আগে আমরা কোনদিনও দেখিনি। হামলায় আমরা আহত হয়েছি ঠিকই, কিন্তু এটাই আমাদের কাজ আর আমরা ভয় পাব না।

আরেকদিকে, ডাক্তারদের সাথে হওয়া মারপিট নিয়ে রাজ্য মেডিকেল অফিসার অ্যাসোসিয়েশান মুখ্যমন্ত্রী শিবরাজ সিং এর কাছে চিঠি লিখে সুরক্ষা চেয়েছে। ইন্দোরের টাটপট্টি এলাকায় বুধবার করোনা ভাইরাসের প্রকোপ কমানোর জন্য অভিযান চালানো স্বাস্থকর্মীদের উপর পাথরবাজি হয়। এই হামলায় দুই মহিলা চিকিৎসক আহত হন।

মেডিকেল অফিসার সংগঠন মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে জানায় যে, সরকারের নির্দেশ অনুযায়ী, স্বাস্থ বিভাগের সমস্ত আধিকারিক আর কর্মচারী নিরন্তর করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ চালাচ্ছে। চিঠিতে আরও লেখা হয় যে, বুধবার স্বাস্থকর্মীদের সাথে হওয়া ঘটনায় স্বাস্থ বিভাগের আধকারিক আর কর্মচারীদের মধ্যে ভয়ের মহল তৈরি হয়েছে। এইরকম ঘটনা বিগত দুদিন ধরে হচ্ছে এই কারণে স্বাস্থ বিভাগের সমস্ত আধিকারিক আর কর্মচারী সুরক্ষার দাবি জানাচ্ছে।

Back to top button
Close
Close