টাইমলাইন

পুরুষের হার্ট অ্যাটাকের কারন হতে পারেন সুন্দরী রমণী ! দাবি আন্তর্জাতিক গবেষণায়

সুন্দরী নারী কাছে এলেই পুরুষ মাত্রেরই বুক ধরফর করে ওঠে, শুধু সিনেমার কাহিনীতে নয় বাস্তবেও ঘটে এমনটাই। একান্ত আড্ডায় বন্ধুবান্ধবদের অনেকেই বলে থাকেন, অমুক নারীকে দেখে আমার মনের ভিতর ‘উথাল পাথাল’ হয়েছে। এই ব্যাপারটিকে সংযমের নিগড়ে বেঁধে ফেলাই কর্তব্য কারন স্পেনের এক গবেষণা বলছে, সুন্দরী নারীই হয়ে উঠতে পারেন পুরুষের হার্ট অ্যাটাকের কারন।

WebMD-এর এক প্রতিবেদন থেকে জানা যায়, সুন্দরী মেয়েরা কাছে আসলে ছেলেদের মানসিক চাপ বেড়ে যায় অনেকটাই। আর সেই সুন্দরী যদি অপরিচিতা হন তাহলে সেই হার আরো বেড়ে যায়। স্পেনের ভ্যালেন্সিয়া শহরের গবেষকরা এই বিষয়ে দীর্ঘ ৯ বছরের গবেষণার পর জানিয়েছেন, এই চাপ বেড়ে পুরুষের হার্ট অ্যাটাক পর্যন্ত হতে পারে।

৮৪ জন স্বেচ্ছাসেবকের ওপর করা এই গবেষণায় দেখা গেছে, সুন্দরী নারী কাছে আসার কয়েক মিনিটের মধ্যেই পুরুষের হৃদ স্পন্দন উল্লেখযোগ্য ভাবে বেড়ে যায়। পুরুষের দেহে ‘কোর্ট্রিসল’ নামের এক হরমোনের প্রভাবে এমনটা হয় বলে জানা যাচ্ছে।

এই কোর্ট্রিসল হরমোনের অতিরিক্ত ক্ষরণ হৃদযন্ত্রের ওপর চাপ বাড়ায়৷ যার ফলে অনেকটাই বেড়ে যায় হার্ট অ্যাটাক এর ঝুঁকি। পাশাপাশি, বেড়ে যায় ডায়াবেটিস সহ অন্যান্য জটিল রোগের সমস্যাও। তাই সুন্দরী নারী দেখলে নিজেকে সংযত করুন।

 

 

 

Back to top button