টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

বাম শিবিরে বড় ধাক্কা! আজ বিজেপিতে যোগ দিচ্ছেন দাপুটে সিপিএম নেতা শঙ্কর ঘোষ

বাংলা হান্ট ডেস্কঃ আজ বিজেপিতে যোগ দিতে চলেছেন শিলিগুড়ির দাপুটে সিপিএম নেতা শঙ্কর ঘোষ। গতকাল দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্টের সঙ্গে মাটিগাড়ার একটি বেসরকারি হাসপাতালে বৈঠক হয় দুজনের। গতকাল এই নিয়ে দুজনই মুখে কুলুপ আঁটলেও আজ শঙ্কর ঘোষের বিজেপি যোগের খবর প্রকাশ্যে এসেছে। দলের প্রতি বীতশ্রদ্ধ হয়ে গত বুধবার সিপিএম ছেড়েছেন বামেদের বহু পুরনো নেতা শঙ্কর ঘোষ। আর আজ তিনি রাজু বিস্টের হাত ধরে গেরুয়া শিবিরের পথে।

বিগত কয়েকমাস ধরে তৃণমূল নেতাদের মধ্যে একটি কমন ডায়লগ শোনা যাচ্ছিল। সেটা হল, ‘দলে থেকে কাজ করতে পারছি না। দলে সম্মান নেই। দলে দমবন্ধ হয়ে আসছিল।” এরকমই কিছু শোনা গিয়েছিল প্রাক্তন বাম নেতা শঙ্কর ঘোষের মুখেও। তিনিও বলেছিলেন দলে থেকে আর কাজ করতে পারছি না। সম্প্রতি দলের সঙ্গে ওনার কিছু বনিবনা হয়েছিল। আর সেই কারণেই তিনি দল থেকে ইস্তফা দিয়েছিলেন।

শঙ্কর ঘোষ দল থেকে ইস্তফা দিয়ে বলেছিলেন যে, আপাতত কদিন বিশ্রাম নিতে চাই। এখনই কোনও সিদ্ধান্ত নিচ্ছি না। কিন্তু গতকাল বিজেপির সাংসদ রাজু বিস্টের সঙ্গে সাক্ষাতের পর শঙ্করবাবুর বিজেপিতে যোগ দেওয়া সম্ভাবনা আরও বেড়ে যায়। দুজনের সাক্ষাতের ছবি গণমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। যদিও দুজনই এই বিষয়ে মুখ ফুটে কিছু বলেন নি।

প্রাপ্ত খবর অনুযায়ী, শুক্রবার অথবা আগামীকাল শনিবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপির রাষ্ট্রীয় মহাসচিব কৈলাস বিজয়বর্গীয়দের উপস্থিতি বিজেপির পতাকা হাতে তুলে নেবেন শঙ্করবাবু। ওনাকে বিজেপির টিকিটও দেওয়া হতে পারে। দীর্ঘ ৩০ বছরের বেশি সময় ধরে সিপিএম করা শঙ্কর ঘোষের বিজেপিতে যোগ দেওয়ার ফলে শিলিগুড়িতে বামেদের যে শক্তি খর্ব হতে চলেছে, সেটা বলাই বাহুল্য।

Related Articles

Back to top button