টাইমলাইনভারতরাজনীতি

অযোধ্যা -কাশীর পর এবার মথুরার পালা, এবার এখানে বৃহৎ শ্রী কৃষ্ণ মন্দিরের প্রয়োজন: হেমা মালিনী

বাংলাহান্ট ডেস্কঃ অযোধ্যায় রাম মন্দির এবং কাশীতে কাশী বিশ্বনাথ করিডোরের পর এবার মথুরায়ও (mathura) একটি দুর্দান্ত মন্দির তৈরির আশা প্রকাশ করলেন বিজেপি সাংসদ হেমা মালিনী (hema malini)। রবিবার মধ্যপ্রদেশের ইন্দোরে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে হেমা মালিনী বলেন, ‘রাম জন্মভূমি এবং কাশীর পুনরুজ্জীবনের পর স্বাভাবিকভাবেই মথুরাও এখন খুবই গুরুত্বপূর্ণ স্থান’।

ইন্দোরে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে বিজেপি সাংসদ হেমা মালিনী বলেন, এক নিমন্ত্রণ পেয়ে সোমবার কাশী যাচ্ছেন তিনি। হেমা মালিনী বলেন, ‘প্রেম ও স্নেহের প্রতীক ভগবান শ্রীকৃষ্ণের জন্মস্থান মথুরার সাংসদ আমি। আর সেই কারণেই বলছি এখানেও একটি বিশাল মন্দির হওয়া উচিত’।

তিনি আরও বলেন, ‘ইতিমধ্যেই এখানে একটি মন্দির রয়েছে। এবার সেটাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত দিয়ে কিছুটা পরিবর্তন করে কাশী-বিশ্বনাথ করিডোরের মতো একটি নতুন চেহারা দেওয়া যেতে পারে। যাতে মন্দিরে বসেই গঙ্গা দর্শন করা যেতে পারে’।

হেমা মালিনী আর বলেন, ‘কাশী বিশ্বনাথ মন্দিরের পরিবর্তন করা খুব কঠিন বিষয় ছিল। তবে তা যখন পরিবর্তন করা গিয়েছে, মথুরাতেও শ্রী কৃষ্ণের একটি মন্দির তৈরি করা যাবে’।

সম্প্রতি ২ দিনের বারাণসী সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে গিয়ে বিভিন্ন মন্দিরে পুজো দেওয়ার পাশাপাশি মূল আকর্ষণ কাশী বিশ্বনাথ ধাম করিডর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উৎসবের সাজে সেজে উঠেছিল গোটা মন্দির, ঘাট চত্ত্বর।

সেখানে গিয়ে লাল বস্ত্র পরিধান করে ললিতা ঘাটে নেমে পবিত্র জল সংগ্রহ করার পাশাপাশি জপ ও সূর্যপ্রণামও করেন প্রধানমন্ত্রী। আবার পূর্ব পরিকল্পনা ছাড়াই গভীর রাতে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে বেরিয়ে পড়েছিলেন বারাণসী ভ্রমণে।

Related Articles

Back to top button