টাইমলাইনবিনোদন

সলমন না শিল্পা কে পেলেন সবথেকে বাজে নম্বর? রইল ২০২১ এর ‘জঘন‍্যতম’ ছবির তালিকা

বাংলাহান্ট ডেস্ক: আরো একটি বছর শেষের মুখে। নতুন দিনের স্বপ্ন নিয়ে আসছে ২০২২। সঙ্গে আসছে একগুচ্ছ নতুন ছবিও। এ বছর করোনা আবহের মধ‍্যেও বহু ছবি রিলিজ করেছে বলিউড (bollywood)। তবে দেশে করোনা থাবা বসানোর পর থেকেই হল রিলিজের থেকে OTT প্ল‍্যাটফর্মের রমরমা বেড়েছে বেশি। সব মিলিয়ে মিশিয়ে বেশ কিছু ভাল এবং বেশ অনেকগুলিই খারাপ ছবি (worst film) উপহার দিয়েছে বলিউড। উল্লেখ‍্য ভাল ও খারাপ নির্ধারন করা হয়েছে IMDb রেটিংয়ের হিসাবে। একবার চোখ বুলিয়ে নিন খারাপের তালিকায় রয়েছে কোন কোন ছবি-

দ‍্য গার্ল অন দ‍্য ট্রেন– লেখিকা এমিলি ব্লান্টের লেখা উপন‍্যাস ‘দ‍্য গার্ল অন দ‍্য ট্রেন’এর হিন্দি সংষ্করণ এই ছবি। মুখ‍্য চরিত্রে অভিনয় করেছেন পরিণীতা চোপড়া। থ্রিলার উপন‍্যাসটি নিয়ে হলিউডেও ছবি হয়েছে। সেটিও তেমন ভাল বলা চলে না। তবে বলিউডি সংষ্করণটি যে একেবারেই পাতে দেওয়ার যোগ‍্য নয় তা IMDb রেটিং দেখেই। ছবিটির রেটিং রয়েছে ৪.৪।


রুহি– জাহ্নবী কাপুরের অভিনয় নিয়ে নতুন করে কিছুই বলার নেই। বলা চলে, ইন্ডাস্ট্রিতে শ্রীদেবীর কন‍্যা হিসাবেই বেশি পরিচিতি রয়েছে তাঁর। তবে এই ছবিতে তাঁর সঙ্গে রাজকুমার রাও এবং বরীণ শর্মার মতো অভিনেতা থাকায় আশা জাগিয়েছিল ছবিটি। তবে সে আশায় জল পড়তে সময় লাগেনি। রাজকুমার শ্রদ্ধা কাপুর অভিনীত জনপ্রিয় হরর কমেডি ‘স্ত্রী’ ছবির কিছুটা ছাপ ফেলার চেষ্টা হয়েছিল এই ছবিতে। কিন্তু ব‍্যর্থ হয়েছেন নির্মাতারা। ছবিটির IMDb রেটিং ৪.৩।


সাইনা– আরো একটি পরিণীতি চোপড়া অভিনীত ছবি এবং ফ্লপ ছবি। অভিনেত্রী হিসাবে পরিণীতির অবশ‍্য তেমন বদনাম নেই। কিন্তু এ বছরে পরপর দুটি ছবিই মুখ থুবড়ে পড়েছে তাঁর। ব‍্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালের বায়োপিকটি কিন্তু দর্শকদের অনেকেই বেশ পছন্দ করেছিলেন। তবুও IMDb রেটিংএ ছবিটি পেয়েছে মাত্র ৪.৩।


সর্দার কা গ্র‍্যান্ডসন– অর্জুন কাপুর, রকুল প্রীত সিং, অদিতি রাও হায়দরি, নীনা গুপ্তা, জন আব্রাহামের মতো অভিনেতা অভিনেত্রীরা ছিলেন ছবিতে। ছবির কাহিনি ভাল হলেও শেষমেষ ছবিটি দাঁড়াতে পারেনি। নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ছবিটির IMDb রেটিং ৪.২।


বান্টি অউর বাবলি ২– তালিকায় সবথেকে নতুন ছবি। সইফ আলি খান ও রানি মুখার্জি অভিনীত ছবির একাধিক বিষয় অপছন্দ হয়েছে দর্শকদের। প্রথমত, অভিষেক বচ্চনকে বান্টি হিসাবে না নিয়ে সইফকে নেওয়া, দ্বিতীয়ত প্রথম ছবির তুলনায় এই ছবির গানও তেমন সাড়া জাগাতে পারেনি। মাত্র ৩.৬ রেটিং পেয়েছে ছবিটি।


হাঙ্গামা ২– শিল্পা শেট্টির কামব‍্যাক ছবি একেবারেই পছন্দ হয়নি দর্শকদের। উপরন্তু সে সময়ে স্বামী রাজের জন‍্য ব‍্যক্তিগত জীবনেও টানাপোড়েনের মধ‍্যে দিয়ে চলছিলেন শিল্পা। তার ছাপ পড়ে বক্স অফিসে। হাঙ্গা টু পেয়েছে মোটে ৩.১ রেটিং।


রাধে– ২০২১ এর সবথেকে খারাপ ছবি হয়তো এটাকেই বলা যায়। সলমন খান ও দিশা পাটানির জুটি মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। IMDb রেটিংই তার প্রমাণ, মাত্র ১.৮।

Related Articles

Back to top button