fbpx
আন্তর্জাতিকটাইমলাইনভারত

আতঙ্কবাদী হামলা নিয়ে উত্তরপ্রদেশে জারি হাই-এলার্ট, সমস্ত পুলিশকর্মীর ছুটি বাতিল

বাংলাহান্ট ডেস্কঃ আগামী ৫ ই আগস্ট উত্তরপ্রদেশে (Uttar Pradesh) রাম মন্দিরের (Ram temple) ভূমি পূজন হতে চলেছে। এই সময় আসছে এক বড় খবর। প্রতিবেশি দেশ পাকিস্তানের (Pakistan) আতঙ্কবাদী মানসিকতা থেকে কোন ভাবেই যেন রেহাই নেই ভারতের (India)। স্বাধীনতার প্রথমভাগ থেকেই একের পর এক সরকার এসেছে পাকিস্তানে, আরা তারা লাগাতার ভারতের উপর চালিয়ে গেছে অত্যাচার। ভারতও কম যায় না। ঘুরে দাঁড়িয়ে যোগ্য জবাবও দিয়েছে।

রাম মন্দিরের ভূমি পূজন
আগামী ৫ ই আগস্ট অযোধ্যায় অনুষ্ঠিত হতে চলেছে রাম মন্দিরের ভূমি পূজনের অনুষ্ঠান। এইদিন এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ আরও অনেক বিশিষ্ট নেতৃত্ব বর্গ।

করোনা সংক্রমণের মধ্যেও সামাজিক দূরত্ব মেনে মাত্র ২০০ জনের উপস্থিতিতে সম্পন্ন হবে এই উৎসব। এদিন অকাল দীপাবলির আলোয় সেজে উঠবে গোটা ভারত। সাজবে সুদূর মার্কিন মুলুকও।

হামলার ছক কষছে পাকিস্তান
ভারতের এই আনন্দ কিছুতেই মেনে নিতে পারেছে না পাকিস্তানের জঙ্গীরা। ২০১৯ সালের ৫ ই আগস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল করেছিল মোদী সরকার। ২০২০ সালে আবারও সেই দিনেই এক ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে চলেছে গোটা ভারত। কিন্তু সেই দিনেই আবার কাশ্মীর ছেড়ে রাম মন্দিরে হামলার ছক কষছে পাক জঙ্গীরা।

প্রশিক্ষণ নিচ্ছে পাক জঙ্গীরা
৫ ই আগস্টের পাশাপাশি চলছে ১৫ ই আগস্টেও নাশকতার ছক। সেইমত আফগানিস্তানের জালালাবাদে তালিবানি জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে পাক সেনার স্পেশাল সার্ভিস গ্রুপ। ১৫ ই আগস্টের জন্য বিশেষ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে ২০ তালিবানি জঙ্গিকে। পূর্বে ঈদের দিনের হামলার ছক বানচাল হওয়ায়, নতুন লক্ষ্যে এগোচ্ছে পাকিস্তান।

চলছে কড়া নজরদারী
পাক সন্ত্রাসবাদী মানসিকতাকে আঁচ করতে পেরে সতর্ক রয়েছে ভারতের গোয়েন্দা সংস্থাও। ভারতের বিভিন্ন এলাকায় জারী করা হয়েছে কড়া নজরদারির আদেশ। উত্তরপ্রদেশ পুলিশ বিভাগের সমস্ত ছুটি বাতিল রয়েছে আগামী ৫ ই আগস্ট অবধি। সেইসঙ্গে সতর্কতা বাড়ানো হয়েছে রেলপথ, বাস স্টেশন এবং পাবলিক প্লেসেও।

Back to top button
Close