টাইমলাইনবিনোদন

বাঙালিদের জন্য ধামাকাদার খবর! আসছে সর্বোচ্চ বাজেটের বাংলা মিউজিক ভিডিও অ্যালবাম

বাংলাহান্ট ডেস্ক: বাংলা (bangla) গানের ইন্ডাস্ট্রি দীর্ঘদিনের। স্বর্ণযুগের বাংলা গান থেকে হালের রক মিউজিক বা ব‍্যান্ডের গান, যুগের সঙ্গে সঙ্গে বদলেছে গানের ধরনও। কিন্তু বাংলা গানের প্রতি মানুষের টান সেই একই রকম আছে।

সময় যত এগিয়েছে ইন্ডাস্ট্রিতে বেড়েছে বিনিয়োগ। বাজেট বাড়ার সঙ্গে সঙ্গে উন্নতিও চোখে পড়েছে স্পষ্ট। সেই সঙ্গে বেড়েছে দর্শক ও শ্রোতা। এবার বাংলা মিউজিক ইন্ডাস্ট্রির জন‍্য এক দারুন সুখবর শোনা গিয়েছে। তৈরি হতে চলেছে এমন এক মিউজিক ভিডিও অ্যালবাম (music video album) যার বাজেট ছাপিয়ে যাবে এতদিনকার সব বাংলা মিউজিক ভিডিওকে।


মিউজিক ভিডিও অ্যালবামটির নামও হয়েছে মানানসই, ‘ধ্বনি’ (dhwani)। ধ্বনির প্রযোজনার দায়িত্বে রয়েছেন অভিষেক ব‍্যানার্জি (abhishek banerjee)। সর্ব মোট ৬ টি গানের ভিডিও নিয়ে তৈরি হবে এই অ্যালবাম। প্রতিটি গানই গাইবেন নবাগত গায়ক রাজবীর।

বিশেষ ব‍্যাপার হল এই ৬ টি গান থেকে আরও নতুন ধরনের গান তৈরি হবে। সেই সঙ্গে হবে নতুন ভিডিওর এক্সপেরিমেন্ট। শুধু তাই নয়, এই মিউজিক ভিডিও অ্যালবামটির প্রতিটি গানই হবে সম্পূর্ণ ভিন্ন ধরনের। এমনটাই বক্তব‍্য গায়ক রাজবীরের।

কিন্তু হঠাৎ এমন একটি অন‍্য স্বাদের মিউজিক ভিডিও অ্যালবাম তৈরি করার কারণ কি? প্রযোজক অভিষেক ব‍্যানার্জি জানান, এই ধরনের একটি মিউজিক অ্যালবাম বাংলার গানের ইন্ডাস্ট্রিকে আরও সমৃদ্ধ করবে। পাশাপাশি উঠে আসবে নতুন প্রতিভা। ঠিক যেমন খুঁজে পাওয়া গিয়েছে রাজবীরের প্রতিভাকে।


‘ধ্বনি’ বাংলা মিউজিক ইন্ডাস্ট্রিকে নতুন দিশা দেখাবে, এই বিশ্বাস নিয়েই এগোচ্ছেন অভিষেক। অ্যালবামের ৬ টি মিউজিক ভিডিও তৈরির জন‍্য বাজেট মোট ৩৬ লক্ষ টাকা যা এখনো পর্যন্ত সর্বোচ্চ। এটা নিঃসন্দেহে বাংলা মিউজিক ইন্ডাস্ট্রির জন‍্য এক গুরুত্বপূর্ণ মাইলফলক।

‘ধ্বনি’কে বাস্তবে রূপান্তরিত করার কাজ শুরু হয়ে গিয়েছে জোরকদমে। রাজবীরের কণ্ঠে অ্যালবামের সর্ব প্রথম গানটি মুক্তি পাবে আগামী বছর, ২০২১ এ। তারপর ২০২৩ এর মধ‍্যে একে একে মুক্তি পাবে অ্যালবামের বাকি গানগুলি। অতএব এখন সঙ্গীতপ্রেমীদের অপেক্ষা শুরু আগামী বছরের জন‍্য।

Back to top button