fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

ভারতীয় সেনার ভয়ে পাকিস্তানে হাহাকার, হিজবুল চিফ সালাউদ্দিনের উপর প্রাণঘাতি হামলা করল ISI

বাংলাহান্ট ডেস্ক :ইসলামাবাদ (Islamabad)পাকিস্তানে লুকিয়ে থাকা হিজবুল মুজাহুদ্দিনের ওপর হামলার খবর মিলেছে। বেশ কয়েক দিন ধরে আইএসআই সালাহউদ্দিনের উপর ক্ষুব্ধ ছিল, যার কারণে তার উপর একটি মারাত্মক আক্রমণ করা হয়েছিল।  কিংপিন সৈয়দ সালাউদ্দিন আইএসআইয়ের কআক্রমণের শিকার হয়েছেন।এই ঘটনায়    গুরুতর আহত হয়েছেন সালাহউদ্দিন।  হিজবুল নেতা সৈয়দ সালাহউদ্দিনের উপর পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হামলা হয়েছে। সন্দেহ করার হচ্ছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই অনেকদিন ধরেই  এই হামলার পরিকল্পনা করেছিল।পঁচিশে  মে সকালে হঠাৎ এই হামলার ঘটনা ঘটে।

সালাহউদ্দিনএর প্রাথমিক জীবন

সালাহউদ্দিন হিজবুল মুজাহিদিন সংগঠনের প্রধান, সালাহউদ্দিন ইউনাইটেড জিহাদ কাউন্সিলের চেয়ারম্যান। কাশ্মীর ছেড়ে যাওয়ার পর সালাহউদ্দিন পাকিস্তানে বাস করার পরিকল্পনা করেন। এমনকি এই নিয়ে আমেরিকাও  সালাহউদ্দিনকে বিশ্ব সন্ত্রাসী হিসাবে ঘোষণা করেছে।

পাঠানকোট বিমানবন্দরে সালাহউদ্দিনের হামলা

পাঠানকোট বিমানবন্দরে সালাহউদ্দিনের  সন্ত্রাসী হামলার পর হিজবুল সন্ত্রাসীদের প্রশিক্ষণ ও অস্ত্র সরবরাহ না করার একাধিকবার খবরও এসেছে।
সাম্প্রতিক সময়ে হিজবুল মুজাহিদিন আইএসআইয়ের সমর্থন না পেয়ে সন্তুষ্ট ছিল। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় হিজবুল কমান্ডার রিয়াজ নাইকুকে হত্যা করে এতে পাকিস্তানি এজেন্সিগুলিতে অসন্তুষ্ট হয়।

Back to top button
Close
Close