fbpx
টাইমলাইনভারত

হিন্দুরা বাড়িতে নবরাত্রি ও রামনবমী পালন করেছে, মুসলিমরাও বাড়িতে রমজান পালন করবেঃ যোগী আদিত্যনাথ

বাংলাহান্ট ডেস্কঃ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) এবং রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল রমজান মাসের শুরুতেই সকল মানুষকে অভিনন্দন জানালেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছিলেন, যে রমজানের পবিত্র দিনগুলিতে রোজা, মানবতার সেবা, ঈশ্বর সেবা, ধৈর্য, ​​স্ব-শৃঙ্খলা, সহনশীলতা, সরলতা ইত্যাদি ভালো কাজ করা হয়। এটি পারস্পরিক ভালবাসা এবং ভ্রাতৃত্ববোধকেও শক্তিশালী করে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন যে উত্তরপ্রদেশ সম্প্রীতি, ভ্রাতৃত্ব এবং সাংস্কৃতিক ঐক্যবদ্ধ করার একটি উদাহরণ। এই ঐতিহ্যবাহীকতাকে অক্ষুণ্ন রেখে, মুসলিম ভাইদের উচিত করোনার সংকটকালীন অবস্থায় ঘরে বসে ধর্মীয় কাজ করা। ভিড় যাতে না থাকে, সেদিকে সতর্কতার সাথে নজর দেওয়া।

রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল বলেছেন, ‘রমজান মাস আমাদের প্রার্থনা, সংযম, পারস্পরিক ভালবাসা এবং সম্প্রীতির পাশাপাশি দরিদ্র ও দরিদ্রদের সাহায্য করার বার্তা দেয়’। তবে এই বছর করোনা ভাইরাসের (COVID-19) কারণে সকললে তাদের বাড়িতে থেকে প্রার্থনা করতে বলেছেন। তিনি আরও জানিয়েছেন, ‘যেসকল ব্যক্তি প্রয়োজনীয় কাজের জন্য বাড়ির বাইরে যান, তারা মাস্ক বা কাপড় দিয়ে মুখ ঢেকে বাইরে বেরবেন এবং সরকারের নির্দেশ মতো সামাজিক দূরত্বও বজায় রাখবেন’।

এসপি জাতীয় রাষ্ট্রপতি এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব রমজানের জন্য রাজ্যবাসীদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, যে রমজানের শুভ মাসে একজন ব্যক্তি সহানুভূতি ও ধৈর্য সম্পর্কে অনেক কিছু জানতে পারেন। রমজানের উদ্দেশ্য হল দুষ্টতা এড়ানো এবং ন্যায় পরায়ণতা অনুসরণ করে এগিয়ে যাওয়া।

শিয়া ও সুন্নি ওয়াকফ বোর্ড রমজান উপলক্ষে সাহরি ও ইফতারের সময় কোনও জায়গায় জমায়েত না হওয়ার জন্য আবেদন জানিয়েছেন। এবং তাঁর পাশাপাশি সকলকে ঘরে বসেই নামাজের কাজ করতে বলেছেন। কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নকভী ওয়াকফ বোর্ডের কর্মকর্তাদের লকডাউন পালন করার নির্দেশ দিয়েছিলেন।

Back to top button
Close
Close