টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘ওর চ্যাপ্টার ক্লোজড’, শুভেন্দুকে নিয়ে বড় বার্তা দিলেন মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ দল পরিবর্তনের আগুন ছাই চাপা পড়ে গেলেও, আবারও শুভেন্দু অধিকারীকে (suvendu adhikari) নিয়ে রাজনৈতিক জল্পনা জোরালো হয়ে উঠছে। কানাঘুষো শোনা যাচ্ছে, তৃণমূলের সঙ্গে যেটুকু সম্পর্ক বাকি ছিল, তাও এবার ছিন্ন করতে চলেছেন প্রাক্তন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। এমনকি দলনেত্রী মমতা ব্যানার্জীর (mamata banerjee) মুখে শোনা গেল, ‘ওর চ্যাপ্টার ক্লোজড’। এমনকি শুভেন্দু অধিকারীকে বাদ দিয়েই আসন্ন নির্বাচনের সমস্ত কর্মসূচী পরিকল্পনার নির্দেশ দিলেন দলীয় কর্মকর্তাদের।

দলের সঙ্গে সরাসরি কোন যোগাযোগ না রেখে শুভেন্দুর সভা করা, দাদার অনুগামী ব্যানারে বৈঠক করা, সবমিলিয়ে কিছুদিন ধরে বঙ্গ রাজনীতি সরগরম হয়ে উঠেছিল। তারপর পরিবহনমন্ত্রীর মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতেই দল বদলের একটা রোল উঠেছিল তৃণমূলের অন্দরে। কিন্তু সম্প্রতি শুভেন্দুর সঙ্গে অভিষেক ব্যানার্জীর বৈঠকে সেই দল বদলের আগুন ছাই চাপা পড়ে গেলেও, আবারও আলোচনার কেন্দ্রে চলে এলেন প্রাক্তন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী।

সূত্রের খবর, শুভেন্দু অধিকারীর দায়িত্বে তৃণমূলের যেটুকু অবশিষ্ট পদ রয়েছে, তাও নাকি শুক্রবার তিনি ছেড়ে দিতে চলেছেন। দল এবং বিধায়ক পদ ছেড়ে দিয়ে আগামী রবিবারই নাকি তিনি বঙ্গ রাজনীতিতে তাঁর অবস্থান স্পষ্ট করতে চলেছেন। বর্তমানে রবিবারের দিকে চাতক পাখির ন্যায় তাকিয়ে রয়েছে বঙ্গবিজেপি।

এদিকে এরই মধ্যে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী আসন্ন বিধানসভা নির্বাচনের সমস্ত পরিকল্পনা থেকে শুভেন্দু অধিকারীকে বাদ দিয়েই কাজ করার নির্দেশ দিলেন সদ্যসদের। সেইসঙ্গে সরাসরি দলীয় কর্মকর্তাদের জানিয়ে দিলেন, ‘অনেক হয়েছে; ওর চ্যাপ্টার ক্লোজড’। অর্থাৎ, এবারে শুভেন্দুর ডানা ছাঁটছেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জী।

Back to top button