টাইমলাইনভারত

সংসারে সুখ সমৃদ্ধি বৃদ্ধিতে মা লক্ষ্মীকে ধরে রাখুন বিশেষ পদ্ধতিতে, সুখের মুখ দেখবেন আপনিও

বাংলাহান্ট ডেস্কঃ মা লক্ষ্মী (Laxmi) যে বাড়িতে বিরাজ করেন, সেই বাড়িতে সুখ সমৃদ্ধি, অর্থ ভাণ্ডার উপছে পড়ে। পুরাণ মতে, দেবতা নারায়ণ পত্নী লক্ষ্মী অর্থ সম্পদের দেবী। সংসারে অর্থ এবং শান্তি প্রতিষ্ঠায় সকল মহিলারা মা লক্ষ্মীর ব্রত পালন করে থাকেন।

শুধুমাত্র কোজাগরী লক্ষ্মী পূর্ণিমাই নয়, প্রতি বৃহস্পতিবার গৃহস্থের ঘরে ঘরে লক্ষ্মী পুজো করা হয়ে থাকে। বাড়ির মহিলারা পূজা শেষে পাঁচালি পড়ে মা লক্ষ্মীকে আহ্বান করেন। মা লক্ষ্মীর আশির্বাদে সেই গৃহস্থের সংসারে শ্রীবৃদ্ধি হয়। সংসারে সুখ শান্তি প্রতিষ্ঠা হয়।

মা লক্ষ্মীর কৃপায় সংসারে শ্রীবৃদ্ধি হয়। প্রতি বৃহস্পতিবার করে মা লক্ষ্মীর পুজো শেষে পাঁচালি পাঠ খুবই গুরুত্ব পূর্ণ একটি বিষয়। পুজো শেষে পাঁচালি পাঠে লক্ষ্মী দেবী সন্তুষ্ট হন।

কথায় বলে, লক্ষ্মী দেবী বড়ই চঞ্চলা। কোন গৃহে একবার প্রবেশ করলে, সেখানে বেশিদিন স্থায়ী হন না। তাই মা লক্ষ্মীকে আপনার বাড়িতে ধরে রাখতে চাইলে, মা লক্ষ্মীর সাথে দেবতা গণেশেকেও একই সঙ্গে পুজো করুন। তাহলে দেখবেন আপনার বাড়িতে মা লক্ষ্মী দীর্ঘ স্থায়ী হবেন।

জলপূর্ণ ঘট, আমপল্লব, প্রদীপ, ধূপ সহযোগে মা লক্ষ্মীর আরাধনা করুন। তাহলে মা লক্ষ্মীর কৃপা আপনার উপর বর্তাবে। মা লক্ষ্মীর কৃপায় আপনার সংসারে শান্তি এবং শ্রীবৃদ্ধি হবে।

Back to top button