টাইমলাইনপশ্চিমবঙ্গ

বাঁকুড়া সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উপহার দেওয়া হবে শিল্পী শিবপ্রসাদের ডোকরার দূর্গা মূর্তি

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনকে আরও শক্তিশালী করে তুলতে বাংলা এসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit shah)। বিভিন্ন কর্মসূচী শেষ করে জেলা সফরে বৃহস্পতিবার বাঁকুড়ায় আসছেন তিনি। বাঁকুড়ায় গিয়ে একাধিক কর্মসূচীতে যোগ দেওয়ার নির্ঘণ্ট প্রস্তুত থাকলেও, তারই মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেওয়া হবে এক অভিনব উপহার।

এক চালা দুর্গা মূর্তি তুলে দেওয়া হবে অমিত শাহের হাতে
ডোকরা শিল্প, বর্তমান প্রজন্ম এই শিল্পের থেকে মুখ ফিরিয়ে নিলেও, বাংলার ঐতিহ্যকে বজায় রাখতে এই শিল্পের তৈরি একটি এক চালা দুর্গা মূর্তি তুলে দেওয়া হবে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit shah) হাতে। এই মূর্তি তৈরির দায়িত্ব রয়েছেন বাঁকুড়ার দোলতলার বিশিষ্ট ডোকরা শিল্পী শিবপ্রসাদ কর্মকার।

অপেক্ষায় উদগ্রীব শিল্পী শিবপ্রসাদ কর্মকার
নিজের হাতের তৈরি জিনিস স্বরাষ্ট্রমন্ত্রীকে উপহার দেওয়ার অপেক্ষায় তিনি উদগ্রীব হয়ে আছেন। সেই সঙ্গে মনে মনে রেখেছেন, সম্ভব হলে ডোকরা শিল্পীদের দুরবস্থার কথা বলবেন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। বাবার এই সাফল্যে শিল্পী শিবপ্রসাদ কর্মকারের মেয়ে সুচন্দ্রা কর্মকার খুবই গর্বিত। যখন দেশের বর্তমান প্রজন্মরা এই শিল্পের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে, সেখানে তাঁর বাবার এই কাজ স্বরাষ্ট্রমন্ত্রীকে উপহার দেওয়ার বিষয়ে সুচন্দ্রা খুবই আনন্দিত।

শিল্পী শিবপ্রসাদ কর্মকার জানিয়েছেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীকে আমার হাতের তৈরি দূর্গা প্রতিমা উপহার দেব, ভেবেই খুব ভালো লাগছে। মূর্তিটি প্রায় ৩ কেজি ওজনের। তবে যদি সুযোগ হয়, ওনাকে ডোকরা শিল্পীদের দুরবস্থার কথা বলব। সেইসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীকে আমাদের বিষয়ে কিছু পরিকল্পনা নেওয়ার বিষয়েও বলব, তাহলে আমাদের শিল্পতে উন্নতি করতে পারব’।

Back to top button