টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

যোগাসনে বিশ্বের সামনে ভারতের মুখ উজ্জ্বল করলেন বাংলার নেহা, ২টি সোনা সহ জিতলেন ৪টি পদক

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এইমুহূর্তে গোটা দেশ মেতে রয়েছে কমনওয়েলথ গেমস নিয়ে। এখনও অবধি ভারত কমনওয়েলথ গেমস থেকে ২০টি পদক জয় করে ফেলেছে। ভারোত্তোলন জুডো, হাই জাম্প টেবিল টেনিস, স্কোয়াশ ইত্যাদি নানাবিধ খেলা থেকে পদক এনে দিচ্ছেন ভারতীয় ক্রীড়াবিদরা। স্বাভাবিকভাবেই খুশি দেশের ক্রীড়াপ্রেমীরা। কিন্তু এর মাঝে অজ্ঞাতসারেই ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে যোগাসনে দেশের নাম উজ্জ্বল করলেন এক বঙ্গকন্যা। যেহেতু এইমুহূর্তে গোটা দেশ কমনওয়েলথ নিয়ে ব্যস্ত তাই অনেকেই হয়তো সেই খবর শোনেননি।

সম্প্রতি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত প্রথম এশিয়ান যোগাসন চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে একটি বা ২ টি নয়, মোট ৪ টি পদক জয় করে দেশের মুখ গর্বে উজ্জ্বল করে তুললেন হুগলির সিঙ্গুরের মেয়ে নেহা বাগ। একসঙ্গে দুটি স্বর্ণপদক এবং দুটি রৌপ্যপদক জিতে নেন এই বঙ্গকন্যা। নেহার এই সাফল্যে গর্বিত তার পরিবার। মাত্র ৪ বছর বয়স থেকে যোগাসন শুরু করেন নেহা। আপাতত এশিয়ানে ভালো পারফরম্যান্স করা শিক্ষাবিজ্ঞানের দ্বিতীয় বর্ষের ছাত্রী নেহার লক্ষ্য দুবাইতে আয়োজিত হতে চলা বিশ্ব যোগা চ্যাম্পিয়নশিপে দেশের নাম উজ্জ্বল করা।

এই এশিয়ান চ্যাম্পিয়নশিপ নেহা পদক জয় করেছে আর্টিস্টিক যোগা ও রিদিমিক যোগাতে।১ আগস্ট আয়োজিত হয়েছিল এই টুর্নামেন্টে। সেদিন নিজের প্রতিভা দেখিয়ে উপস্থিত বিচারপতিদের প্রশংসাও আদায় করে নিয়েছিলেন নেহা। বিশ্ব চ্যাম্পিয়নশিপে আগে এই পারফরম্যান্স তার আত্মবিশ্বাস বাড়াবে।

৩ আগস্ট নিজের বাড়িতে ফিরে এসেছেন নেহা সিঙ্গুরের বেড়াবেড়িয়া গ্রামে ফিরে নিজের তার যোগা প্রশিক্ষক কোন্নগরের গৌরাঙ্গ সরকারকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। প্রায় ১৬ বছর ধরে তিনি নেহার প্রশিক্ষক। সপ্তাহে তিন দিন নেহা কোন্নগরে প্রশিক্ষকের কাছে অনুশীলন করতে আসতেন। নেহার এই সাফল্যে খুশি গৌরাঙ্গবাবুও।

Related Articles

Back to top button