পশ্চিমবঙ্গ

ভয়াবহ দৃশ্য শিলিগুড়িতে, একসঙ্গে পোড়ানো হল ৪৯ মৃতদেহ

বাংলা হান্ট ডেস্ক: করোনা ভাইরাসের চূড়ান্ত আক্রমণে গোটা দেশ এখন এক কথায় একটা জ্বলন্ত চিতায় পরিণত হয়েছে।গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৫৭ হাজার ২২৯ জন। রাজধানী দিল্লিসহ দেশের বহু জায়গায় গণচিতার দৃশ্য চোখে এসেছে। এমন ভয়াবহ পরিস্থিতির এবার সাক্ষী থাকল পশ্চিমবঙ্গ।শিলিগুড়ির সাউডাঙ্গি শ্মশানে এক সঙ্গে দাহ হল ৪৯ টি মৃতদেহ।

গত ২৪ ঘণ্টায় দার্জিলিং জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৬৪০ জন। তার মধ্যে কয়েকজনের মৃত্যুও হয়। গত তিন দিনে শিলিগুড়িতে মৃত্যু হয়েছে ৩৯ জনের। বেশ কিছু মৃত্যুর ঘটনা ঘটেছে জলপাইগুড়িতেও। শিলিগুড়ির সাহুডাঙ্গিতে শ্মশানে দার্জিলিং ও জলপাইগুড়ি থেকে নিয়ে আসা হয় ৪৯ জন করোনা আক্রান্তের দেহ।

এই পরিস্থিতিতে মৃতদেহের পাহাড় জমেছে সাহুডাঙ্গি শ্মশানে। এদিকে আবহাওয়া খারাপ থাকায় সৎকারে অনেক দেরি হচ্ছে। তাই একসঙ্গে মোট ৪৯জন করোনা মৃতের দেহ দাহ করা হল বিকেলে। এমনটাই জানান পুর আধিকারিকরা।

কয়েকজন জানান, শিলিগুড়িতে হাসপাতাল থেকে শ্মশানে দেহ আনতে গড়ে ১১ হাজার টাকা নিচ্ছে অ্যাম্বুলেন্স। সেই টাকা জোগাড় করে মৃতদেহ শ্মশানে এনেও লম্বা লাইনে দাঁড়াতে হচ্ছে। এদিকে একটানা চলার জন্য মাঝেমাঝেই বন্ধ রাখতে হচ্ছে বৈদ্যুতিক চুল্লি। খারাপ আবহাওয়ায় বন্ধ থাকছে দাহকাজ। এই পরিস্থিতিতে কাঠের চিতা জ্বালিয়ে দেহ দাহ করার চেষ্টা শুরু হয়। কিন্তু খারাপ আবহাওয়ায় সেই কাজও সম্ভব হচ্ছিল না। অবশেষে গণচিতা করে পোড়ানো হয় ৪৯ করোনায় মৃতের দেহ। করুণ দৃশ্যের সাক্ষী থাকল শিলিগুড়ি।

 

 

Back to top button