টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

তিন দফার ভোটে কটি আসনে জিতবে বিজেপি ? জানালেন অমিত শাহ

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যে মিটেছে প্রথম তিন দফার ভোট গ্রহণ। দু’দিন বাদেই ভোট চতুর্থী। তার আগে আজ ফের রাজ্যে এসে পরপর দুটি রোড শো করলেন বিজেপির ‘সেকেন্ড ইন কমান্ড’। প্রথমে তিনি সিঙ্গুরের বিজেপি প্রার্থী রবীন্দ্রনাথ ভট্টাচার্যের সমর্থনে রোড শো করেন। পরে ডোমজুড়ে রাজীব ব্যানার্জির হয়েও জনসভা সারলেন অমিত শাহ। সেখান থেকে ফের রাজ্যে প্রত্যাবর্তনের ডাক দেন তিনি। এমনকি ২০০ আসনে জিতে রাজ্যে ক্ষমতায় আসবে বলে দাবি করেন আত্মপ্রত্যয়ী অমিত (Amit Shah)।

এদিন ডোমজুড়ের জনসভা থেকে অমিত শাহ দাবি করেন বাংলার প্রথম ৩টি দফার ৯১ টি আসনের মধ্যে ৬৩-৬৮ টি আসনে জয়লাভ করবে বিজেপি (BJP)। এই বলে মমতা বন্দ্যোপাধ্যায়কে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিতেই কোচবিহারের জনসভা থেকে মুখ্যমন্ত্রীর পাল্টা দাবি, তিন দফার ভোটে তৃণমূল জয়যুক্ত হচ্ছে ৯১ টির মধ্যে ৯০ টিতে। যার ধারে পাশেও বিজেপি নেই বলে জানান মমতা (Mamata Banerjee)। তবে এদিন একটি বেসরকারি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে অমিত শাহ আরও একটি চাঞ্চল্যকর দাবি করলেন যে, এ রাজ্যে বিজেপি উত্তরপ্রদেশের থেকেও বেশি আসনে জয়লাভ করতে চলেছে।

West Bengal Polls: Amit Shah, BJP Candidate Rajib Banerjee Have Lunch at 'Rickshawala's' House at Domjur

উল্লেখ্য, অমিত শাহের আজকের প্রথম রোড শো (Amit Shah’s Road Show) সিঙ্গুরে থেকে ২০১১ সালে রাজ্যের রাজনৈতিক পট পরিবর্তনের স্মৃতি উস্কে দিয়ে প্রতিশ্রুতি দিলেন, বাংলায় শিল্প হবে , ছোট-বড়-মাঝারি সব ধরণের শিল্প আনবে বিজেপি। সিঙ্গুরেও শিল্প হবে আশা দেখালেন বিজেপির ‘চাণক্য’। অন্যদিকে ওই সিঙ্গুরেই কয়েকদিন আগে জনসভায় মমতা ব্যানার্জি জানিয়ে এসেছিলেন, ‘সিঙ্গুর তাঁর কাছে আন্দোলের স্থান, সেখানে তাঁর আবেগ জড়িয়ে আছে’। সেখানে তিনি শিল্প আনার প্রতিশ্রুতিও দিয়ে এসেছেন।

অন্যদিকে, আজকের সিঙ্গুরে রোড শো শেষে এক দলীয় কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজন সারেন অমিত শাহ। সেখান থেকেই ডোমজুড়ে যান বিজেপি প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) সমর্থনে রোড শো করতে। এভাবেই একেরপর এক আত্মবিশ্বাসী দাবি জানিয়ে আজকের জনসভা থেকে ‘শাহি’ প্রচার সারে গেরুয়া শিবির।

Back to top button