চাকরির খবরটাইমলাইনপশ্চিমবঙ্গ

বেতন ২৫ হাজার টাকা! কলকাতা পুরসভায় একাধিক শূন্যপদে নিয়োগ, এভাবে করুন আবেদন

বাংলাহান্ট ডেস্ক : পুজোর আগে বড় সুখবর দিল কলকাতা পুরসভা (Kolkata municipal corporation)। রাজ্যের মহিলাদের জন্য বেশ কিছু শূন্য পদ তৈরি হয়েছে কলকাতা পুরসভায়। সেই শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানা গেছে, স্টাফ নার্স পদে এই নিয়োগ গুলি করা হবে। জানানো হয়েছে পশ্চিমবঙ্গের যে কোন জেলার মহিলা প্রার্থীরা এই পদে আবেদন করতে পারেন। নিচে জেনে নিন এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত।

নিয়োগ পদের নাম : স্টাফ নার্স (Staff Nurse)

পদের সংখ্যা : কলকাতা পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে স্টাফ নার্স পদে ১৮৬ জনকে নিয়োগ করা হবে। ১৮৬ টি পদের মধ্যে অসংরক্ষিত প্রার্থীদের জন্য রয়েছে ১১০ টি পদ। এছাড়াও, উপজাতিদের জন্য ৩৭ টি, ওবিসি(এ) এর জন্য ১৭ টি ও ওবিসি (বি)-র জন্য ১২ টি, জনজাতিদের জন্য ১০ টি পদ রয়েছে।

বেতন : জানা গেছে কলকাতা পুরসভার স্টাফ নার্স পদের জন্য ২৫ হাজার টাকা বেতন মিলবে।

শিক্ষাগত যোগ্যতা : স্টাফ নার্স পদে আবেদন করার জন্য আবেদনকারীকে ভারতীয় নার্সিং কাউন্সিল বা পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল অনুমোদিত যেকোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে জি এন এম উত্তীর্ণ হতে হবে। এছাড়াও নার্সিংয়ে বিএসসি উত্তীর্ণ ছাত্রীরা এই পদে আবেদন করতে পারবেন। এর সাথে প্রার্থীর নাম পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে রেজিস্টারড থাকতে হবে।

আবেদন পদ্ধতি : ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন। এছাড়াও নির্দিষ্ট ঠিকানায় প্রয়োজনীয় নথি পাঠিয়ে অফলাইন আবেদনও করা যাবে। অফলাইন আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে এই ঠিকানায় নথি পাঠাতে হবে – Chief Municipal Health Officer/ Secretary, Kolkata City NUHM Society, Kolkata Municipal Corporation CMO Building, 5, S.N Banerjee Road, Kolkata-700013।

উল্লেখ্য ,এই পদে আবেদন গত ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। ইচ্ছুক প্রার্থীরা আগামী ২৬ শে সেপ্টেম্বর পর্যন্ত আবেদনের সুযোগ পাবেন।

Related Articles