টাইমলাইনভারত

স্বামী স্ত্রী মিলে বিনিয়োগ করুন পোস্ট অফিসের এই স্কিমে, প্রতি মাসে পান মোটা টাকা

বাংলাহান্ট ডেস্কঃ ভারতের ব্যাংকগুলিকে পরিষেবা ও সুরক্ষায় রীতিমতো প্রতিযোগিতায় ফেলতে পারে পোস্ট অফিস ( india post)। সাধারণ মানুষের একটা বিরাট অংশ ডাকঘর থেকে লেনদেনকে অনেক বেশি সুরক্ষিত মনে করে। পোস্ট অফিসে প্রায় সমস্ত ব্যাংকিং সুবিধাই পাওয়া যায়। পাশাপাশি, পোস্ট অফিসে আপনি কেবল 20 টাকায় সঞ্চয়ী অ্যাকাউন্ট খুলতে পারে যে কেউ। পোস্ট অফিসের চার্জ সাধারণত ব্যাংকের চার্জ এর তুলনায় অনেকটাই কম কম। আবার পোস্ট অফিসে বিনিয়োগ করে আপনি হয়ে যেতে পারেন কোটিপতিও।

যদি আপনি স্বামী ও স্ত্রীর যৌথ অ্যাকাউন্ট খোলেন, তবে আপনি দ্বিগুণ আয় করুন। স্বামী এবং স্ত্রী এই বিশেষ স্কিমটিতে যোগদান করে বার্ষিক 68400 টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।

এই মাসিক বিনিয়োগ (এমআইএস) প্রকল্পে একক এবং যৌথ উভয় অ্যাকাউন্ট খোলা যেতে পারে। একটি একক অ্যাকাউন্ট খোলার সময়, আপনি এই প্রকল্পে সর্বনিম্ন এক হাজার এবং সর্বোচ্চ সাড়ে চার লাখ টাকা বিনিয়োগ করতে পারেন। একই সঙ্গে সর্বাধিক 9 লক্ষ টাকা যৌথ অ্যাকাউন্টে জমা করা যেতে পারে। এই প্রকল্পটি অবসরপ্রাপ্ত কর্মচারী এবং প্রবীণ নাগরিকদের জন্য বেশ উপকারী।

যদি কেউ এই প্রকল্পের আওতায় যৌথ অ্যাকাউন্টে 9 লক্ষ টাকা বিনিয়োগ করে থাকে, তবে & ৯ লক্ষ আমানতের উপর ৭.৬% সুদের হার বার্ষিক রিটার্ন থেকে 68400 টাকা হবে। যদি এটি 12 ভাগে বিভক্ত হয় তবে তা প্রতি মাসে 5700 টাকা হবে অর্থাত, আপনি প্রতি মাসে আপনার অ্যাকাউন্টে 5700 টাকা পেতে পারেন। একই সময়ে, আপনার মূল অর্থ সম্পূর্ণ নিরাপদ হবে। কেউ চাইলে এই স্কিমটি 5 বছর পরে এবং আরও 5-5 বছরের জন্য বাড়ানো যেতে পারে।

Back to top button