টাইমলাইনভারত

হায়দ্রাবাদের হুসেন সাগর ঝিলের নাম পরিবর্তন, ‘জয় শ্রী রাম সাগর” নামে দেখাচ্ছে গুগল ম্যাপে

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি এক অবাক করা ঘটনা সামনে এসেছে। যেখানে হায়দ্রাবাদের হুসেইন সাগর ঝিলকে বিগত কয়েকদিন ধরে গুগল ম্যাপে ‘জয় শ্রী রাম সাগর” রুপে দেখানো হচ্ছে। যদিও টেকনিক্যাল কোম্পানি গুলো এখন এটিকে ঠিক করে দিয়েছে। হায়দ্রাবাদের হুসেইন সাগর ঝিল ভগবান গৌতম বুদ্ধের প্রতিষ্ঠিত মূর্তির জন্য প্রসিদ্ধ।

সংবাদ সংস্থা ANI অনুযায়ী, হায়দ্রাবাদের হুসেইন সাগর ঝিলের নাম জয় শ্রী রাম সাগর দেখে সবাই অবাক হয়ে গেছে। এর বিরুদ্ধে অনেকেই ট্যুইটারে ক্ষোভ জাহির করেন। একজন ট্যুইটার ইউজার লেখেন, ‘এটি হায়দ্রাবাদের হুসেইন সাগর ঝিল, এটিকে কেন জয় শ্রী রাম সাগর দেখানো হবে?” উনি লেখেন, আমি অবাক যে, গুগলে এমন ভুল হল কি করে?

আরেকজন ট্যুইটার ইউজার লেখেন, ‘কিছু অসামাজিক মানুষ গুগল ম্যাপে হায়দ্রাবাদের হুসেইন সাগর ঝিলের নাম পালটে জয় শ্রী রাম সাগর করে দিয়েছে। ইব্রাহিম কুলি কুতুব শাহ এই হুসেইন সাগরকে বানানোর নির্দেশ দিয়েছিল। আর ১৫৬৩ সালে এই ঝিলকে বানানো হয়েছিল। এরকমই আরেকটি অবাক করা ঘটনা এই বছরের ফেব্রুয়ারি মাসে দেখা গেছিল। যেখানে শহরের ‘সালারগঞ্জ পুল” এর নাম পরিবর্তন করে সেটিকে ‘ছত্রপতি শিবাজি ব্রিজ” করে দেওয়া হয়েছিল।”

Back to top button