টাইমলাইনপশ্চিমবঙ্গ

রাজ্যপালকে অপমান করার ইচ্ছা আমার নেই, উনি এখন মায়াকান্না কাঁদছেনঃ পার্থ চট্টোপাধ্যায়

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যের (West bengal) শিক্ষা ব্যবস্থা নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) এবং শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) মধ্যে বিরোধ তুঙ্গে। শিক্ষা ব্যবস্থা নিয়ে বিগত কয়েক দিন ধরে রাজ্যপালের বিভিন্ন প্রশ্নের জবাবে বৃহস্পতিবার পাল্টা উত্তর দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

রাজ্যপালের ক্ষোভ
সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে একটি ভিডিও কনফারেন্সের ডাক দিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কিন্তু সেই বৈঠকে কেউই উপস্থিত হননি। এই ঘটনার পরই বাংলার সরকার ও শিক্ষাব্যবস্থার বিরুদ্ধে সমস্ত ক্ষোভ উগড়ে দিয়ে তিনি বলেন, ‘শিক্ষাকে রাজনৈতিক খাঁচাবন্দি করা হচ্ছে’। সেইসঙ্গে এক সাংবাদিক বৈঠকে আরও বলেন রাজ্যের শিক্ষা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে গিয়েছে। রাজ্যে শিক্ষা ব্যবস্থাতেও দুর্নীতি হচ্ছে এই অভিযোগ তুলে রাজ্যপাল বলেন, ‘এখন তো সরকারি কলেজে ভর্তির সময়ে প্রতি বছর প্রচুর পরিমাণে উপরি টাকা নেওয়া হয়’।

image 6 696x464 1 Bangla Hunt Bengali News

রাজ্যপালের খোঁচার পাল্টা জবাব দিলেন শিক্ষামন্ত্রী
রাজ্যপালের এই কথার পরিপ্রেক্ষিতে জ্বলে ওঠেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘উনি যে নিয়ম বলেছেন তা একেবারেই সত্য নয়। রাজ্যের উপাচার্যদের নিয়ে ডাকা বৈঠকের বিষয়ে ওনাকে অপমান করার ইচ্ছা আমার নেই। তবে উনি সত্যের অপলাপ করে এখন মায়াকান্না কাঁদছেন’।

partha chatterjee media Bangla Hunt Bengali News

রাজ্য সরকারের অনুমতি ছাড়া রাজ্যপালের ডাকা বৈঠকে উপাচার্যদের যোগ না দেওয়ার সিদ্ধান্তকে বিধিসম্মত বলেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী। সেইসঙ্গে তিনি বলেন, সাম্প্রতিক আইন মেনেই রাজ্য সরকারের অনুমতি ছাড়া উপাচার্যরা রাজ্যপালের ডাকা বৈঠকে যোগ দিতে অস্বীকার করেছেন।

Back to top button