‘আমার ডেথ সার্টিফিকেট হারিয়ে গিয়েছে” কাগজে দেওয়া বিজ্ঞাপন নিয়ে হাসাহাসি নেটদুনিয়ায়

বাংলা হান্ট ডেস্ক : অনেক সময় আমরা নিজেদের হারিয়ে যাওয়া জিনিসের সন্ধানের জন্য সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে থাকি। কখনো কখনো আমাদের বার্থ সার্টিফিকেট, পরীক্ষার রেজাল্ট বা অন্যান্য দরকারি কাগজ হারিয়ে গেলে পুলিশে ডায়েরি করার সাথে সাথে নিয়ম অনুযায়ী খবরের কাগজেও বিজ্ঞাপন দিয়ে থাকি। কিন্তু এমন কখনো শুনেছেন যে কেউ নিজের হারিয়ে যাওয়ার মৃত্যু শংসাপত্র সন্ধানের জন্য সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছেন? অনেকেই এই বিজ্ঞাপন পড়ে রীতিমত চমকে উঠেছেন। বিজ্ঞাপনের এই অংশটি এখন ভাইরাল নেট দুনিয়ায়। বিজ্ঞাপনের এই অংশ নিয়ে তুমুল আলোচনা চলছে নেট মাধ্যমে। কোন কোন ফেসবুক ব্যবহারকারী বিজ্ঞাপনটি নিয়ে বানিয়ে ফেলছেন মিম।

কিন্তু কোন বিজ্ঞাপন নিয়ে আজকাল এত চর্চা? আইপিএএস আধিকারিক রুপিন শর্মা এই বিজ্ঞাপনের অংশটি তাঁর টুইটার একাউন্টে শেয়ার করেন। তাতে দেখা যাচ্ছে বিজ্ঞাপন দাতার নাম রঞ্জিত কুমার। তিনি বিজ্ঞাপনে লিখেছেন, “গত ০৭/০৯/২২ তারিখে আমার মৃত্যুর শংসাপত্র লামডিং বাজারে খোয়া গেছে। সময় আন্দাজ সকল দশটার সময় এটি ঘটে।রেজিস্ট্রেশন নম্বর:৯৩/১৮। এসএল নং: ০০৬৮১৩২।”

বিজ্ঞাপনটি পড়ে হেসে লুটোপুটি খাচ্ছেন অনেকে। অনেক ফেসবুক ব্যবহারকারী মজার মজার কমেন্টও করেছেন। একজন লিখেছেন, “আপনার ডেথ সার্টিফিকেটটা পেলে কোথায় পাঠাবো? স্বর্গে না নরকে?” অন্য এক ব্যবহারকারী লিখেছেন,”যদি কেউ পেয়ে থাকো তাহলে তাড়াতাড়ি পাঠিয়ে দিও। ভূতের ডেথ সার্টিফিকেট বলে কথা!” এইরকমই হাজারো মজার কমেন্টে ভরে উঠেছে সোশ্যাল দুনিয়া।

Death certificate,Advertisement,Netizen's reaction

তবে এই ধরনের অদ্ভুত বিজ্ঞাপন কে দিলেন সেই বিষয়ে স্পষ্টভাবে কিছু জানা যায়নি। তবে অনেকে মনে করছেন নিছক মজার ছলে দৃষ্টি আকর্ষণ করার জন্য কেউ বা কারা এই ঘটনা ঘটিয়েছে।