টাইমলাইনভারতরাজনীতি

যতদিন না করোনা পুরোপুরি শেষ হচ্ছে, ততদিন অন্ন গ্রহণ করব না! প্রতিজ্ঞা যোগীর মন্ত্রীর

বাংলাহান্ট ডেস্কঃ উত্তরপ্রদেশ (uttar pradesh) সরকারের নগর উন্নয়ন প্রতিমন্ত্রী মহেশ গুপ্ত (mahesh chandra gupta) ‘ভীষ্ম প্রতিজ্ঞা’ নেওয়ার অঙ্গীকার করেছেন। তাঁর দাবি, যতদিন না দেশ থেকে করোনা মহামারি সম্পূর্ণ রূপে মুছে যাচ্ছে, ততদিন পর্যন্ত তিনি অন্ন মুখে তুলবেন না। বিগত ৫ বছর ধরে অন্ন গ্রহণ করছেন না এই মন্ত্রী।

রাজ্যের মন্ত্রী মহেশ গুপ্ত জানিয়েছেন, আতঙ্কবাদীদের দেশ থেকে নির্মূল করার জন্য তিনি অন্ন গ্রহণ না করার প্রতিজ্ঞা পূর্বেই নিয়েছিলেন। আর এবার করোনা মহামারি নির্মূল করার জন্য অন্ন গ্রহণ না করার প্রতিজ্ঞা করলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই যোগীর মন্ত্রী দেশ প্রধান নয়, বিশ্বের প্রধান হিসেবে মনে করেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী মোদী ব্রাজিলকে সঞ্জীবনী দিয়েছেন, আমেরিকাও তাঁর নীতিতে বিশ্বাসী। অন্যদিকে আমাদের মুখ্যমন্ত্রীও করোনা আবহে নিজে সংক্রমিত হয়ে, মানুষের সুরক্ষা প্রদান করে গেছেন’।

মহেশ গুপ্ত জানিয়েছেন, ‘আজ তাঁর তপস্যার ফলেই করোনা দ্বিতীয় ঢেউ কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে উত্তরপ্রদেশ। সামনের দিনে আগত করোনার তৃতীয় ঢেউয়ের সঙ্গে মোকাবিলা করতে প্রস্তুত আমরা। শিশুদের জন্যও ব্যবস্থা করা হয়েছে। সমস্ত প্রস্তুতিও নেওয়া হয়েছে’।

তিনি আরও বলেন, ‘অন্যান্য দেশের তুলনায় এদেশের প্রধানমন্ত্রী মোদী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী করোনা মহামারিকে সম্পূর্ণ আয়ত্তের মধ্যে নিয়ে এসেছে। আগত তৃতীয় ঢেউয়ের জন্যও সম্পূর্ণ রূপে প্রস্তুত আমরা। তবে আমি প্রার্থনা করব, করোনার তৃতীয় ঢেউ যেন আমাদের দেশ এবং উত্তরপ্রদেশে না আসে। সেই কারণে আমি ভীষ্মের প্রতিজ্ঞা রেখেছি, যে যতদিন না করোনা গোটা দেশ থেকে সম্পূর্ণ রূপে বিলীন হয়ে না যাচ্ছে, ততদিন পর্যন্ত আমি অন্ন গ্রহণ করব না’।

Related Articles

Back to top button