চাকরির খবরটাইমলাইন

২ হাজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল আইবি, ১ লাখ ৪২ হাজার টাকা পাওয়া যাবে বেতন

Jobs news : মিনিস্ট্রি অফ হোম অ্যাফায়ার্স ইনটেলিজেন্স অ্যাসিস্টাস্টেন্ট সেন্ট্রাল ইন্টেলিজেন্স অফিশিয়াল পদে আবেদন করার জন্য বিজ্ঞপ্তি করা হয়েছে। সর্বমোট ২,০০০ রিক্সেট পদমর্যাদার শিক্ষার্থীদের একযোগে নিয়োগের কথা জানানো হয়েছে। মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট mha.gov.in এ জারি হয়েছে এই বিজ্ঞপ্তি। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবে ৯ জানুয়ারি পর্যন্ত। জেনে নিন বিশদে

প্রার্থীদের গ্রুপ সি নন গজেটেড, নন মিনিস্টেরিয়াল পদে নিয়োগ করা হবে। চূড়ান্ত পর্বে নির্বাচিত প্রার্থীরা ৪৪ হাজার ৯০০ টাকা থেকে ১ লাখ ৪২ হাজার ৪০০ টাকা বেতন পাবেন। প্রার্থীরা ছুটির দিনে কাজ করার জন্য অতিরিক্ত বেতন পাবেন। পাশাপাশি সিকিউরিটি অ্যালাউন্স হিসাবে প্রার্থীরা বেসিক পে বা মূল বেতনের অতিরিক্ত ২০ শতাংশ টাকা পাবেন।

আবেদনকারীদের যে কোনো একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। আবেদন করার বয়সসীমা ১৮ থেকে ২৭ বছর নির্ধারণ করা হয়েছে। সাধারণ / ওবিসি ক্যাটাগরির আবেদনকারীদের জন্য অ্যাপ্লিকেশন ফি ১০০ টাকা। সংরক্ষিত প্রার্থীদের জন্য কোনো আবেদন মূল্য নেই।

প্রার্থীদের মোট দুটি পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হবে। প্রথম পর্বের পরীক্ষাটি হবে অনলাইনে। অন্যদিকে দ্বিতীয় পর্বের পরীক্ষাটি হবে লিখিত। যেসব পরীক্ষার্থী ইন্টারভিউতে পাশ করবে তাদের ফাইনাল সিলেকশনের যোগ্য হিসাবে বিবেচনা করা হবে।

অনলাইন অ্যাপ্লিকেশন ১৯ ডিসেম্বর থেকে শুরু হয়ে গেছেন এবং অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী আবেদন করার শেষ দিন ০৯ জানুয়ারী।

Back to top button