ক্রিকেটখেলাটাইমলাইন

ICC-এর চেয়ারম্যান হওয়ার দৌড়ে এগিয়ে সৌরভ গাঙ্গুলি

বাংলা হান্ট ডেস্কঃ ICC-এর চেয়ারম্যান হতে পারেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। ইন্টারন্যশানাল ক্রিকেট কাউন্সিল (International Cricket Council) এর চেয়ারম্যান শশাঙ্ক মনোহর নিজের পদ থেকে ইস্তফা দিলেন। শশাঙ্ক মনোহর দুবার ICC এর চেয়ারম্যান ছিলেন। শশাঙ্কের ইস্তফার পর ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা এই পদ সামলাবেন। খুব শীঘ্রই ICC এর চেয়ারম্যান পদের জন্য নির্বাচন হবে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে বোর্ড এই নির্বাচনকে মঞ্জুরি দিতে পারে।

BCCI বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) এই পদের জন্য মুখ্য দাবিদার মানা হচ্ছে। উনি যদি চেয়ারম্যানের এই রেসে নাম লেখান, তাহলে ওনাকে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ৭২ বছর বয়সী কোলিন গ্রেভসের বিরুদ্ধে মোকাবিলা করতে হবে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ডেভ ক্যামেরন, নিউজিল্যান্ডের গ্রেগার ওয়ার্কলে, ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ক্রিস নেনজানিও এই পদের জন্য রুচি দেখিয়েছেন।

করোনা ভাইরাসের সাথে ক্রিকেটও লড়াই করছে। আর এর আগে অনেক দিগগজ খেলোয়াড় বলেছেন যে মুশকিল সময়ে ক্রিকেটকে সামলানোর জন্য সৌরভ গাঙ্গুলির মতো বড় লিডারের দরকার। আরেকদিকে দেখা গেলে BCCI এর পদাধিকার হিসেবে সৌরভ গাঙ্গুলির কার্যকাল ৩১ জুলাই শেষ হচ্ছে। আর তিনি ICC চেয়ারম্যান পদের দাবি করার জন্য উপযুক্ত পাত্র। যদিও এটাও দেখতে হবে যে, ওনাকে কুলিং অফ পিরিয়ডে ছাড় দিয়ে BCCI সভাপতি পদে বহাল থাকার জন্য সুযোগ দেয় কি না।

আপনাদের জানিয়ে দিই, সম্প্রতি খবর পাওয়া গেছিল যে, BCCI শশাঙ্ক মনোহরের উপরে ক্ষুব্ধ ছিল। BCCI এর এক আধিকারিক শশাঙ্ক মনোহরের বিরুদ্ধে ইচ্ছে করে T-20 ওয়ার্ল্ড কাপ আয়োজন করার ইস্যুতে নাক গলানোর অভিযোগ তুলেছিলেন। BCCI অনুযায়ী, টি-২০ ওয়ার্ল্ডকাপ নিয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না, আর এর প্রভাব আইপিএল ২০২০ তে পড়তে পারে।

Back to top button