টাইমলাইনখেলাক্রিকেট

পুরো বছরে একটা সেঞ্চুরি না করেও ওয়ানডে রর্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে বিরাট কোহলি, দুয়ে রোহিত

বাংলা হান্ট ডেস্কঃ এই বছরটা খুব একটা ভালো কাটেনি। দীর্ঘদিন বন্ধ ছিল ক্রিকেট। এই বছরে ভারত অধিনায়ক বিরাট কোহলির (Virat kohli) ব্যাট থেকে একটাও ওয়ানডে সেঞ্চুরি আসে নি। তার সত্ত্বেও ওয়ানডে ক্রিকেটে এক নম্বরে থেকেই বছর শেষ করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে তিন ম্যাচে বিরাটের ব্যাট থেকে এসেছে দুটি হাফ সেঞ্চুরি যার সুবাদে আইসিসি ওয়ানডে রর্যাঙ্কিংয়ে 870 পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে থেকেই বছর শেষ করলেন বিরাট কোহলি।

আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের রর্যাঙ্কিংয়ে অধিনায়ক বিরাট কোহলির পরেই রয়েছেন ভারতীয় সীমিত ওভারের সহ-অধিনায়ক রোহিত শর্মা। 842 পয়েন্ট সংগ্রহ করে ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন হিট ম্যান শর্মা। আর কোন ভারতীয় ব্যাটসম্যান আইসিসি ওয়ানডে রর্যাঙ্কিংয়ে প্রথম দশে জায়গা করে নিতে পারে নি।

ওয়ানডে রর্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের বাবর আজম, চতুর্থ স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের রস টেলর এবং পঞ্চম স্থানে রয়েছেন অজি ব্যাটসম্যান আরন ফিঞ্চ।
আইসিসি ওয়ানডে বোলারদের রর্যাঙ্কিংয়ে প্রথম দশে শুধু মাত্র একজন ভারতীয় বোলার স্থান পেয়েছেন। 700 পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন যাসস্প্রীত বুমরাহ।

Back to top button