ক্রিকেটখেলাটাইমলাইন

টি-টোয়েন্টি রর্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এলেন রাহুল, দশে নামলেন বিরাট কোহলি।

প্রকাশিত হলো আইসিসি টি-টোয়েন্টি র্যাঙ্কিং সেখানে দেখা গিয়েছে আইসিসি টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ে দশ নম্বরে নেমে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি অপরদিকে একেবারে দুই নম্বরে উঠে এলেন ভারতীয় ব্যাটসম্যান কে এল রাহুল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পুরো টি 20 সিরিজ জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করার নিরিখে টি-টোয়েন্টি র্যাঙ্কিংয়ে দুই নম্বরে পৌঁছে গেলেন কে এল রাহুল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ছিল তাতে দারুণ পারফরম্যান্স করেছেন ভারতীয় ব্যাটসম্যান কে এল রাহুল। এই সিরিজে 56 গড়ে মোট 224 রান করেছেন রাহুল। এই টোয়েন্টি সিরিজে ভারত নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে আর তার পেছনে অন্যতম প্রধান ভূমিকা পালন করেছেন কে এল রাহুল। তার ব্যাটের উপর ভর করে একের পর এক ম্যাচ অনায়াসে জিতে নিয়েছিল ভারতীয় দল। এছাড়াও ব্যাটিংয়ের পাশাপাশি এই পুরো সিরিজে দারুণ ভাবে উইকেটকিপিংও করেছেন রাহুল। তারই পুরস্কার স্বরূপ র্যাঙ্কিংয়ে উন্নতি ঘটেছে রাহুলের।

অপরদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আশানুরূপ ফল করতে পারেনি ভারতের বিরাট কোহলি। এই পুরো সিরিজে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছে মাত্র 105 রান। এই কারণেই র্যাঙ্কিংয়ে নিচের দিকে নেমে গেলেন বিরাট কোহলি। বিরাট কে টপকে নয় নম্বরে উঠে এলেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান। এই তালিকায় সবার শীর্ষে রয়েছে পাকিস্তানের বাবর আজম। তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছেন যথাক্রমে আরন ফিঞ্চ এবং কলিন মুনরো।

Back to top button