ক্রিকেটখেলাটাইমলাইন

দশকের সেরা ক্রিকেটার কোহলি-অশ্বিন কে সম্মানিত করে টুইট করল আইসিসি।

2010 সাল থেকে 2019 সাল পর্যন্ত এই দশ বছরে বিশ্ব ক্রিকেটে সবথেকে ভালো পারফর্মেন্স কারর নিরিখে আইসিসি একটি তালিকা প্রকাশ করেছেন। সেখানে দেখা যাচ্ছে দুই ভারতীয় ক্রিকেটারের দাপট অব্যাহত। একজন হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি তিনি এই 10 বছরের মধ্যে সর্বোচ্চ রান করেছেন। অপরজন হলেন ভারতীয় ক্রিকেট দলের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, অশ্বিনের দাখলে রয়েছে সবথেকে বেশি উইকেট।

তারপরে আইসিসির তরফে বিশেষ টুইট করে শুভেচ্ছা জানানো হয়েছে এই দুই ক্রিকেটারকে। প্রথমে আইসিসি বিরাট কোহলি কে নিয়ে টুইট করে জানিয়েছেন যে বিরাট কোহলি হল এই দশকের অন্যতম সেরা ব্যাটসম্যান। অন্যান্য ব্যাটসম্যানদের থেকে বিরাট কোহলি 5775 আন্তর্জাতিক রান বেশি করেছেন। অপরদিকে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছে 22 টি আন্তর্জাতিক শতরান।

তারপরই এই দশকের সেরা বোলার রবীচন্দ্রন অশ্বিন কে নিয়ে টুইট করেছে আইসিসি। আইসিসির তরফে টুইট করে জানানো হয়েছে এই দশকের সেরা বোলার হলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এই দশকে অশ্বিন শিকার করেছেন 546 টি আন্তর্জাতিক উইকেট।

অশ্বিনের পরে রয়েছেন ইংল্যান্ডের জিমি অ্যান্ডারসন (535 টি উইকেট), স্টুয়ার্ট ব্রড (525 টি উইকেট), নিউজিল্যান্ডের টিম সাউদি (472), ট্রেন বোল্ট (458)।

Back to top button