টাইমলাইনখেলাক্রিকেট

“ধোনি ভরসা করেনি, তাই দেশের হয়ে খেলা হলো না” CSK অধিনায়ককে আক্রমণ এই তারকার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে ভালো পারফরম্যান্স করার পর অনেকেই ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। তরুণ ক্রিকেটারদের তৈরি করার, তাদের বিকশিত হয়ে ওঠার এক মঞ্চ ছিল সিএসকে। মহেন্দ্র সিংহ ধোনির অধিনায়কত্বে অনেক ক্রিকেটারই এখানে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছেন।

একসময় চেন্নাই সুপার কিংস থেকে এত ক্রিকেটার জাতীয় দলে সুযোগ পেতেন, যে অনেকেই মহেন্দ্র সিংহ ধোনির ওপর পক্ষপাতের অভিযোগ তুলতেন। কিন্তু মোহিত শর্মা, রবি অশ্বিন, মুরলি বিজয়ের মতো ক্রিকেটাররা যথেষ্ট দক্ষ ছিলেন এবং একাধিকবার নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েছেন। কিন্তু এমন একজন তারকা ছিলেন সিএসকে দলে, যাকে ধোনি ভরসা করে জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ দেননি। আজ নিজের অবসরের লগ্নে সেই নিয়ে আফসোস প্রকাশ করলেন সেই ক্রিকেটার।

দীর্ঘদিন ধরে সিএসকে দলের অংশ ছিলেন মধ্যপ্রদেশের ক্রিকেটার ঈশ্বর পান্ডে। সিএসকে এর হয়ে আইপিএল ফাইনাল খেলেছে এবং চ্যাম্পিয়ন্স লিগও জিতেছেন। ভারতের নিউজিল্যান্ড সফরের স্কোয়াডেও সামিল হয়েছিলেন ২০১৪ সালে। কিন্তু কোনো এক অজ্ঞাত কারণে মহেন্দ্র সিংহ ধোনি তাকে ভারতীয় জার্সিতে খেলার সুযোগ করে দেননি।

সম্প্রতি তিনি রঞ্জি ট্রফি জয়ের পর এবার ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্ত নেওয়ার পর তিনি জানিয়েছেন, “ধোনি যদি আমাকে তখন সুযোগ পেত তাহলে আমার কেরিয়ারটা হয়তো অন্যরকম হতো। আমি ২৪-২৫ বছর বয়সী ছিলাম যখন আমি ভারতীয় স্কোয়াডে সুযোগ পাই এবং যথেষ্ট ফিট ছিলাম। ধোনি একটু ভরসা করলে আমি জাতীয় দলের হয়ে নিজের সেরাটা দিতে পারতাম।”

Ishwar Pandey,MS Dhoni,CSK,Team India,IPL,Ranji Trophy

ঈশ্বর পান্ডে আইপিএলে ২৫ টি ম্যাচ খেলে ১৮ টি উইকেট পেয়েছেন। কিন্তু প্রথম শ্রেণীর ক্রিকেটে তার রেকর্ড যথেষ্ট ঈর্ষণীয়। চলতি বছরের মার্চ মাসে কেরালার বিরুদ্ধে তিনি নিজের শেষ প্রথম শ্রেণীর ম্যাচটি খেলেছিলেন যখন তার পরিসংখ্যান দাঁড়ায় ৭৫ টি ম্যাচে ২৬৩ উইকেট। আইপিএলে তিনি চেন্নাই সুপার কিংস এবং পুনে ওয়ারিয়রস ইন্ডিয়ার হয়ে মাঠে নেমেছেন। সত্ত রঞ্জি ট্রফি জেতা মধ্যপ্রদেশের ঐতিহাসিক স্কোয়াডের অংশও ছিলেন তিনি।

 

Related Articles