টাইমলাইনভারতরাজনীতি

কৃষি বিল যদি কৃষকদের পক্ষে, তাহলে কেন কৃষকরা প্রতিবাদে রাস্তায় নেমেছেঃ রাহুল গান্ধী

বাংলাহান্ট ডেস্কঃ কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul gandhi) প্রথম থেকেই কেন্দ্র সরকারের কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন। প্রথম থেকেই সব বিষয়ে কেন্দ্র সরকারের বিরোধিতা করে এসেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বর্তমানে কৃষক আন্দোলন বৃহত আকার ধারণ করায়, কেন্দ্র সরকারের বিরুদ্ধে আবারও সরব হয়েছেন রাহুল গান্ধী।

রাহুল গান্ধী এখন প্রশ্ন তুলেছেন, কৃষকরা আজকে কেন রাজপথে নেমে এসেছেন? মোদী সরকার যখন বলেছেন এই বিল কৃষকদের স্বার্থেই বানিয়েছেন, তাহলে কেন এখন এই বলের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে কৃষকরা হাজার হাজার কিলোমিটার অতিক্রম করে দিল্লীতে আসছেন প্রতিবাদ জানাতে?

রাহুল গান্ধী আরও বলেছেন, এই আইন যদি সত্যই কৃষকদের স্বার্থে করা হয়ে থাকে, তাহলে কেন কৃষকরা এই আইনের বিরুদ্ধে এত ক্ষিপ্ত হয়ে উঠেছে? কেন তারা কেন্দ্র সরকারের বিরোধীরা করছে?

কৃষকরা দেশের বন্ধু বলে তিনি কেন্দ্র সরকারকে আক্রমণ করে বলেন, ‘মোদী সরকারের পেশ করা এই আইন শুধুমাত্র নরেন্দ্র মোদীজির দুই থেকে তিনজন বন্ধুর জন্য। এই আইন কৃষকদের থেকে চুরি করার আইন, কৃষকদের কোন কিছু সুবিধা দেওয়ার জন্য তৈরি করা হয়নি। তাই আমরা একত্রিত হয়ে কৃষকদের পাশে দাঁড়িয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে এই প্রতিবাদ চালিয়ে যেতে সাহায্য করব’।

Back to top button