টাইমলাইনখেলাক্রিকেটIPL

‘পাকিস্তানে জন্মালে জাতীয় দলে সুযোগ পেয়ে যেত’ উমরান মালিককে নিয়ে বড় বয়ান পাক তারকার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি মরশুমে নিজের গতি দিয়ে সকলকে মুগ্ধ করেছেন জম্বু কাশ্মীরের তরুণ পেসার উমরান মালিক। গত মরশুম থেকেই তাকে নিজেদের প্লেয়িং ইলেভেনে সুযোগ দিয়ে আসছে সানরাইজার্স হায়দরাবাদ। তিনি এখনও নিজের পারফরম্যান্সের দিক দিয়ে ধারাবাহিক না হতে পারলেও ধারাবাহিক ভাবে ১৫০-এর বেশি গতিতে বল করে গিয়েছেন। কোনও কোনও ম্যাচে ৪ উইকেট বা ৫ উইকেট তুলেওছেন। টুর্নামেন্টের সবচেয়ে দ্রুতগতির বল (১৫৭ কিমি/ঘন্টা) করেছেন। অল্পের জন্য ভাঙতে পারেননি অজি পেসার শন টেটের আইপিএলে সবচেয়ে দ্রুতগতিতে করা বলের (১৫৭.৭ কিমি/ঘন্টা) রেকর্ড। এবার তার গতি এবং পারফরম্যান্স দেখে মুগ্ধ হয়ে তাকে নিয়ে বড় বয়ান দিয়েছেন এক প্রাক্তন পাকিস্তানি তারকা।

যারা গত দুই দশক ধরে ক্রিকেটের সম্পর্কে খোঁজখবর রাখেন তাদের কাছে পাকিস্তানের উইকেটরক্ষক কামরান আকমলের নামটি খুবই পরিচিত। দীর্ঘদিন পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলেছেন এই উইকেটরক্ষক। নিজের একসময় আইপিএল জয়ী রাজস্থান রয়্যালস দলের স্কোয়াডের অংশ ছিলেন। এখনও তিনি ক্রিকেটের সাথে যুক্ত আছেন। পাকিস্তান সুপার লিগে তিনি পেশোয়ার জলমির হয়ে খেলছেন। তিনি সম্প্রতি দাবি করেছেন যে যদি উমরান মালিক পাকিস্তানে জন্ম নিতেন তাহলে তিনি এতদিনে পাকিস্তানের হয়ে খেলার সুযোগ পেয়ে যেতেন।

ছেন

চলতি মরশুমে এখনও অবধি ১১ টি আইপিএল ম্যাচ খেলেছেন উমরান। এখনও অবধি নিয়েছেন মোট ১৫ টি উইকেট। গুজরাটের বিরুদ্ধে এক ম্যাচে পাঁচ উইকেট তোলার মতো কীর্তিও গড়েছেন তিনি। কিন্তু তাও এখনও ধারাবাহিক ভাবে ভালো বোলিং করতে শেখেননি উমরান। কোনও ম্যাচে দুরন্ত বোলিং করার পরের ম্যাচে আবার অকাতরে রান বিলিয়েছেন এমন ঘটনাও ঘটেছে। তাও তাকে নিয়ে আশাবাদী কামরান।

কামরান আকমল বলেছেন, “হ্যাঁ তার ইকোনমি একটু উঁচুর দিকে। কিন্তু আইপিএলে গোটা মরশুম খেলতে দেওয়ায় তার নিজের উন্নতি করতে সুবিধা হয়েছে। একসময় শোয়েব ভাই (শোয়েব আখতার) আর ব্রেট লি-র মতো বোলাররাও নিজেদের মারাত্মক গতি থাকা সত্ত্বেও বেশি রান বিলিয়েছেন। পাকিস্তানে জন্মালে হয়তো তিনি এতদিনে জাতীয় দলে সুযোগ পেয়ে যেতেন। আগে ভারতের বোলিং আক্রমণ খুব ভালো ছিল না। কিন্তু এখন বুমরা, শামি, সিরাজদের মতো তারকারা দলে আছে। তাই জাতীয় দলের হয়ে খেলতে আরও একটু পরিশ্রম করতে হবে উমরানকে।”

Related Articles

Back to top button