fbpx
টাইমলাইনভারতরাজনীতি

হিম্মত থাকলে খোলা মঞ্চে CAA নিয়ে তরজা হোক, মমতাকে চ্যালেঞ্জ অমিতে শাহের

বাংলা হান্ট ডেস্কঃ সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা নিয়ে এবার সংসদের বাইরেও এক জনসভাতে মুখ খুললেন দেশষের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার লখনউ-এর সঙা থেকে প্রকাশ্যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি চ্যালেঞ্জ জানালেন অমিত শাহ। পাবলিক ফোরামে, সিএএ নিয়ে তাঁর সঙ্গে চ্যালেঞ্জ করার আহ্বান জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়কে।

শুধু মমতাকেই নয়, এদিনের জনসভা থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী, বসপা নেত্রী মায়াবতী, সপা নেতা অখিলেশ যাদবকেও নিশানা করেন অমিত শাহ। সকলের উদ্দেশে অমিত চ্যালেঞ্জ জানিয়েছেন হিম্মত থাকলে খোলা মঞ্চে আসুন সিএএ নিয়ে বিরোধিতা করার জন্য। তিনি আরও বলেছেন, কেউ দেখাতে পারবেন, সংখ্যালঘুদের নাগরিকত্ব দেওয়া হবে না!

দেশজুড়ে সিএএ-এনআরসি নিয়ে বিক্ষোভ আন্দোলন চলছেই। ইতিমধ্যেই কেরল এবং পাঞ্জাবে সিএএ প্রত্যাহারের প্রস্তাব পাস হয়ে গিয়েছে বিধানসভায়, পশ্চিমবঙ্গেও সে প্রস্তাব পাস হওয়ার সম্ভবনা তৈরি হয়েছে। এহেন আবহে লখনউ-এর সভায় দাঁড়িয়ে স্পষ্ট জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী, কোনও প্রতিবাদকেই তিনি ভয় পান না। সিএএ নিয়ে যতই বিরোধিতা করা হোক, কেন্দ্র তার সিদ্ধান্ত থেকে এক পাও যে পিছু হঠবে না তা সাফ জানিয়ে দিলেন অমিত। অমিতের অভিযোগ, সিএএ নিয়ে অপপ্রচার চালাচ্ছে বাম, কংগ্রেস, সপা, বসপা, টিএমসি।

 

 

 

 

 

 

Back to top button
Close
Close