টাইমলাইনটেক নিউজভারত

এর কাছে পাত্তা পাবেনা AC-ও! এই ফ্যান বাড়িতে চালালেই পাবেন কাশ্মীরের অনুভূতি

বাংলা হান্ট ডেস্ক: বর্তমানে তীব্র দাবদাহে অতিষ্ঠ সকলেই। বিকেলের দিকে মাঝে মাঝে বৃষ্টিপাত পরিবেশকে কিছুটা ঠান্ডা করলেও সারাটা দিন জুড়ে গরমে কার্যত জর্জরিত হয়ে পড়ছেন সকলে। এমনকি, দুপুরের দিকে বাড়ি থেকে বেরোনোটাই একটা বিরাট চ্যালেঞ্জ হয়ে যাচ্ছে সকলের কাছে। এমতাবস্থায়, বাড়িতে থেকেও মিলছে না গরমের হাত থেকে মুক্তি। অনেকে তো আবার গরম থেকে বাঁচতে এসি কিনতে ছুটছেন। যদিও, সেক্ষেত্রে খরচের পরিমান বেড়ে যায় অনেকটাই।

এই পরিস্থিতিতে, গ্রীষ্মের দাবদাহ থেকে আপনাকে রেহাই দিতে পারে একটি বিশেষ ফ্যান! হ্যাঁ, শুনে অবিশ্বাস্য মনে হলেও এটা একদমই সত্যি। শুধু তাই নয়, বর্তমান প্রতিবেদনে আমরা সেই ফ্যানটি সম্পর্কে বিস্তারিত তথ্যও সকলের সামনে উপস্থাপিত করছি। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এই ফ্যানটির দাম থাকছে আপনার নাগালের মধ্যেই। তাই খুব সহজেই আপনি এটি নিয়ে আসতে পারেন আপনার বাড়িতে।

Water Sprinkler Fan:
মূলত, এই ফ্যানটি অন্যান্য ফ্যানগুলির তুলনায় কিছুটা আলাদা। কিন্তু, এর কার্যক্ষমতা যথেষ্ট। এই ফ্যানটি কম বিদ্যুতের খরচেই আপনাকে এসির মতো ঠান্ডা বাতাস দেবে। সবচেয়ে বড় ব্যাপার হল, এই ফ্যানের বাতাসের সঙ্গে মিশে থাকবে জলীয় ফোঁটা। যার ফলে খুব কম সময়েই এটি ঠান্ডা করে দেবে আপনার ঘর। এমতাবস্থায়, বর্তমান সময়ে বাজারে অনেক ধরণের Water Sprinkler Fan পাওয়া যায় যেগুলি আপনি খুব সহজেই কিনতে পারেন। এই ফ্যান বাতাসে জল মিশ্রিত করে আপনাকে ঠান্ডা বাতাস দেয়।

জলের মাধ্যমে গরম বাতাসকে ঠাণ্ডা করে তুলবে:
এটি একটি শক্তিশালী কুলিং ফ্যান। এই ফ্যান জল স্প্রে করে গরম বাতাসকে ঠান্ডা করে। পাশাপাশি, ফ্যানটি বাড়ির ভিতরে এবং বাইরে, উভয় পরিবেশেই দুর্দান্তভাবে কাজ করতে পারে। ফ্যানটি একটি জলের কলের সাথে সংযুক্ত করতে হয়। এছাড়াও, ফ্যানটিতে ছোট ছোট ছিদ্র রয়েছে। জলের কল চালু করার পরে, এটি জলের স্প্রে’র সাথে ঠান্ডা বাতাস দিতে সক্ষম। এছাড়া, আপনি নিজের প্রয়োজন মত এটিকে নিয়ন্ত্রণ করতে পারেন।

Amazon-এ পাওয়া যাচ্ছে এটি:
DIY Crafts ফ্যান অনলাইন বিপণন সংস্থা Amazon-এ উপলব্ধ রয়েছে। উল্লেখ্য যে, এই ফ্যানের দাম ৪,১৯৭ টাকা হলেও আপনি এটি Amazon থেকে ২,৫৮৭ টাকায় কিনতে পারবেন। পাশাপাশি, এর সাথে আপনি পাইপ এবং ট্যাপ কানেক্টরও পাবেন।

Related Articles

Back to top button